মাত্র পাওয়া

ইকবাল এইচজে’র কালচারাল প্রোগ্রাম-২০২১ অনুষ্ঠিত

বিরাজমান প্রতিবেদক | ০৮ ফেব্রুয়ারি ২০২১ | ৯:১৭ পূর্বাহ্ণ

ইকবাল এইচজে’র কালচারাল প্রোগ্রাম-২০২১ অনুষ্ঠিত

৫ই ফেব্রুয়ারী রাজধানী সেগুনবাগিচার কচিকাঁচার মেলা অডিটোরিয়ামে আন্তর্জাতিক নাশীদ শিল্পী ইকবাল হুসাইন জীবনের (ইকবাল এইচজে) এন ইভনিং অফ হোপ শিরোনামে কালচারাল শো-২০২১ অনুষ্ঠিত হয়েছে। অভিনেতা এবং শিল্পী এবিএম নোমানের উপস্থাপনা ও ক্বারী নূরুদ্দীনের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে প্রোগ্রামটি শুরু হয়।

প্রোগ্রামে উপস্থিত দর্শকদের জন্য প্রতি মূহুর্তে ছিল বিভিন্ন ধরনের চমক। প্রথম চমকটা শুরু হয় নাশীদ শিল্পীর স্টেজে আসার অভিনব কায়দা দিয়ে। দর্শক যখন মনোযোগ সহকারে নাটিকা পরিবেশন দেখছিলেন নিজস্ব গল্পের ধারায় যার অভিনয়ের চরিত্র ছিল নবাব সিরাজউদ্দৌলা ও তার সহযোগী ঠিক শেষ মূহুর্তেই অভিনব উপায়ে শিল্পীকে স্টেজে নিয়ে আসে, দর্শক শ্রোতারা অনেকে অবাক চোখে চেয়ে রয় এভাবে প্রিয় শিল্পীর আগম হবে বুঝতেই পারেনি তারা।

ইকবাল এইচজে অনুষ্ঠানে এসেই প্রায় আধাঘন্টা দর্শকদের সাথে মতবিনিময় করেন, দর্শকদের অনুরোধে তার বিভিন্ন অ্যালবামের নাশীদ পরিবেশন করেন।

এরপর আরেকটি চমক হিসেবে দর্শকদের পর্ব শুরু হয় যেখানে দর্শকদের মধ্য নাশীদ পরিবেশন করার সুযোগ দেওয়া হয়। ঠিক তারপরেই শুরু হয়ে যায় অতিথি শিল্পীদের চমৎকার নাশীদ পরিবেশনা, যাদের মধ্যে ছিলেন বিশিষ্ট গীতিকার সুরকার এবং শিল্পী আমিনুল ইসলাম, ভোকাল আর্টিষ্ট এবং জনপ্রিয় শিল্পী দিদারুল ইসলাম, দারাজ কণ্ঠের শিল্পী দারুল ইসলাম বাবলু।

অতিথি পর্ব শেষ হতেই শুরু হয়ে যায় পুরষ্কার বিতরণী পর্ব যেখানে আন্তজার্তিক নাশীদ শিল্পী ইকবাল এইচজে’র ইউটিউব ভিত্তিক শো “সালাম” প্রোগ্রামের আইটিভি কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়।

প্রোগ্রামটির আরও একটি অসাধারণ পর্ব ছিল গুনীজন সংবর্ধনা, যেখানে শিল্পীর ১৫ জন ফ্যানকে বিভিন্ন ক্যাটাগরীতে ক্রেষ্ট প্রদান করা হয়। এবং সর্বশেষ রিলিজ হওয়া আলোচিত নির্মাণ শো মি দ্যা ওয়ে নাশীদের জন্যেও এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

প্রথমেই কাজের স্বীকৃতি স্বরুপ নাশীদের ভিডিও ডাইরেক্টর বিখ্যাত ফিল্ম ডাইরেক্টর এইচ আল বান্না পান বেস্ট ডাইরেক্টর এ্যাওয়ার্ড। পর্যায় ক্রমে সময়ের আলোচিত মিউজিক ডাইরেক্টর পারভেজ জুয়েল পান বেস্ট ক্রিয়েশন এ্যাওয়ার্ড। লিরিকিস্ট মুহাম্মদ মুকিত পান বেস্ট লিরিকিস্ট এ্যাওয়ার্ড। আর গ্রাফিক্সের জন্য সাদ আল আমীন পান বেস্ট ডিজাইনার এ্যাওয়ার্ড।

সবশেষে সম্প্রতি করা কবি মতিউর রহমান মল্লিকের ঐতিহাসিক নাশীদ ‘প্রশ্ন’ নতুন ভাবে নির্মাণের জন্য বেস্ট ক্রিয়েশন এ্যাওয়ার্ড পান আরেকজন তরুন ক্রিয়েটিভ নির্মাতা এইচ আল হাদী।

এরপর আবারও শুরু হয় একটি চমৎকার মুকাভিনয়, প্রায় ১০ মিনিটের মুকাভিনয়টি দর্শকপ্রিয়তা পায় যা দর্শকদের অভিব্যক্তগুলো খেয়াল করে বুঝা যায়।

আরেকটি চমক হিসেবে দর্শক দেখতে পান মিউজিক ডিরেক্টর পারভেজ জুয়েল ও নাশীদ শিল্পীর যৌথ সমন্বয়ে নতুন আলোকে শিল্পীর জনপ্রিয় দুটো গান “আল্লাহু আল্লাহ” এবং “শো মি দ্যা ওয়ে”। স্পেশাল এই পারফর্মেন্সটি শেষ হয় তরুণ পজন্মের কবি রাকিবুল এহসান মিনারের কথায় গীবত নিয়ে “হৃদয়ের কথা” শিরোনামের এক্সক্লুসিভ নাশীদটি গাওয়ার মাধ্যমে। গানটির কথা এবং সুর দর্শকদের সত্যিকারভাবেই মুগ্ধ করে।

সর্বশেষ বড় পর্দায় দুটো চমৎকার ট্রেইলার ও নতুন দুটো নাশীদের প্রিমিয়ার শো দেখানোর মধ্য দিয়ে শেষ হয় কালচারাল শো ২০২১ প্রোগ্রামটি। প্রোগ্রামটি আয়োজন করে এলান রেকর্ডস টীম

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8