মাত্র পাওয়া

ডুয়েটে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

আশরাফুল অ্যাস্ট্রো, ডুয়েট | ১৪ জানুয়ারি ২০২১ | ১১:১৫ অপরাহ্ণ

ডুয়েটে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(ডুয়েট),গাজীপুরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর “স্বদেশ প্রত্যাবর্তন” দিবস উপলক্ষে আজ (১৪ জানুয়ারি,২০২১) আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে শহীদ আহসানউল্লাহ মাস্টার অডিটোরিয়ামে বিকেলে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক,এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আহসান রাসেল,এমপি এবং গাজিপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক,এমপি বঙ্গবন্ধুর আদর্শ ও জীবনকর্ম তুলে ধরে বলেন, শেখ মুজিব কেবল একটি দেশের রাষ্ট্রপ্রধান নয়, তিনি এমন একজন বিপ্লবী নেতা, যিনি স্বপ্ন দেখেছেন, সারা জাতিকে স্বপ্ন দেখিয়েছেন এবং স্বাধীনতা এনে দিয়েছেন। পৃথিবীতে আর কোন রাষ্ট্রনায়কই একক ভাবে স্বাধীনতার স্বপ্ন দেখে তা অর্জন করতে পারে নি।

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী আলহাজ্ব মো: জাহিদ আহসান রাসেল,এমপি বঙ্গবন্ধুর দীর্ঘ রাজনৈতিক জীবনের আন্দোলন ও সংগ্রামের ইতিহাস তুলে ধরে নতুন প্রজন্মকে সেই আদর্শে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান।

গাজদীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম বলেন, বিশ্ববিদ্যালয় গুলোতে বঙ্গবন্ধু ও স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরার মাধ্যমে দেশের উন্নয়নে সকলের কাজ করে যেতে হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর আগমনের দিনটি মানুষের মনে গভীর আনন্দের স্মৃতি হয়ে আছে এবং আমাদের ইতিহাসের একটি স্মরণীয় দিন। এই দিনে আমরা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা শুরু করে।
তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শনে দীক্ষিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড.মো. মখলেসুর রহমান , পরিচালক (ছাত্রকল্যাণ) অধ্যাপক ড.মো. নজরুল ইসলাম, ওয়াটার এন্ড এনভায়রনমেন্ট ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. গনেশ চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক অধ্যাপক ড.মো. ওবায়দুর রহমান, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড.মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, অফিসার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক মো: শামছুদ্দিন, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান, সাধারন সম্পাদক প্রকৌশলী বিনয় ব্যানার্জী, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. মঞ্জুর মোর্শেদ প্রমুখ। উক্ত অনুষ্ঠানে গণ্যমান্য অতিথিবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান,পরিচালক, শিক্ষক ,শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8