• মাত্র পাওয়া

    কমলগঞ্জে পুরোদমে প্রচারণায় প্রার্থীরা

    মোঃ তোফাজ্জল হোসাইন, কমলগঞ্জ থেকেঃ | ০৯ জানুয়ারি ২০২১ | ৫:২৭ অপরাহ্ণ

    কমলগঞ্জে পুরোদমে প্রচারণায় প্রার্থীরা

    দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণা জমে উঠেছে। প্রার্থীদের গণসংযোগ ও প্রচার-প্রচারণায় মুখরিত পৌরসভার ৯টি ওয়ার্ড। চারদিকে ছড়িয়ে পড়েছে নির্বাচনী উত্তাপ। চায়ের দোকানগুলো এখন জমজমাট।

    গত ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকেই প্রার্থীরা ভোটারদের কাছে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় পার করছেন। সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। গোটা এলাকা এখন ছেয়ে গেছে নির্বাচনী পোস্টার ও ব্যানারে। মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের প্রচারে জমজমাট এখন পৌর এলাকা। প্রার্থীরা ভোটারদের মন জয় করতে নানা প্রতিশ্রুতি নিয়ে ছুটে যাচ্ছেন দ্বারে দ্বারে। সময় কম থাকায় প্রার্থীরা রাত-দিন প্রচারে ব্যস্ত সময় পার করছেন। সঙ্গে প্রার্থীদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের স্থির ও ভিডিওচিত্র এবং বিগতদিনের উন্নয়নের কর্মকাণ্ডগুলো তুলে ধরতে সরব ভূমিকা পালন করছেন।

    ভোটকে কেন্দ্র করে ভোটারদের মাঝেও বিরাজ করছে উৎসবের আমেজ। উৎসবে ভিন্নমাত্রা যোগ করেছে প্রার্থীদের বিভিন্ন আঙিকের প্রচার। প্রচারের অংশ হিসেবে বেলা ২টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলে মাইকসহ প্রচার। ঢোল, কাঁসা, করতাল, বাঁশি, একতারাসহ বিভিন্ন বাদ্যযন্ত্র নিয়ে গানের মাধ্যমে চলে প্রচার। বিভিন্ন রঙ-ঢঙের গান শোনে আনন্দ পাচ্ছেন সাধারণ ভোটাররা। কখনও আবার বিভিন্ন এলাকার ভোটারদের গানের সঙ্গে নাচতেও দেখা যায়। সব মিলিয়ে জমে উঠেছে কমলগঞ্জ পৌরসভা নির্বাচনের প্রচার।

    পৌরসভার ৯টি ওয়ার্ডে ৪ জন মেয়র, ৩১ জন সাধারণ কাউন্সিলর ও ১১ জন নারী কাউন্সিলরসহ মোট ৪৪ জন প্রার্থী চূড়ান্ত ভোটযুদ্ধে নেমেছেন। ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে এ নির্বাচনে। মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী চার প্রার্থী হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জুয়েল আহমেদ, ধানের শীষ প্রতীকে বিএনপি মনোনীত প্রার্থী আবুল হোসেন, নারকেল গাছ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. আনোয়ার হোসেন ও জগ প্রতীকে আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী হেলাল মিয়া।

    এবারের নির্বাচনে মেয়র পদে জোর লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। কমলগঞ্জ পৌরসভার বিভিন্ন এলাকার ভোটারদের সঙ্গে আলাপ করে জানা যায়, এবার মেয়র পদে হাড্ডাহাড্ডি লড়াই হতে পারে। এবার আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সঙ্গে আওয়ামী ঘরানার আরও দুই প্রার্থী লড়ছেন মেয়র পদে। আওয়ামী লীগ ঘরানার এই তিন প্রার্থীই শক্ত অবস্থানে রয়েছেন। তবে কিছুটা নিরব প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন বিএনপির প্রার্থী। এবার কে হতে পারেন পৌরসভার মেয়র তা নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে হাট-বাজারগুলোতে চলছে সরব আলোচনা। এবারের নির্বাচনে সৎ ও যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করতে চান সচেতন ভোটাররা।

    কমলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯০৫ জন। এর মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৬ হাজার ৮৮৭ জন ও নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ১৮ জন। ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৫ ফেব্রুয়ারি ২০২০

    Calendar

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১

    এক ক্লিকে বিভাগের খবর

    div1 div2 div3 div4 div5 div6 div7 div8