মাত্র পাওয়া

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, তা দেখতে হবে: ফখরুল

| ২৪ মার্চ ২০২০ | ৮:১৯ অপরাহ্ণ

শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, তা দেখতে হবে: ফখরুল

কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিতের সিদ্ধান্ত নিয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শর্ত সাপেক্ষে মুক্তি কতটা কাজে দেবে, তা দেখতে হবে। এ ছাড়া দলের সিদ্ধান্ত আলোচনা করে জানাতে হবে।

খালেদা জিয়ার সাজা স্থগিতের সিদ্ধান্তের পর আজ মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল এসব কথা বলেন। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপে বিএনপি মহাসচিব সরকারের প্রতি জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বান জানিয়েছিলেন। খালেদা জিয়ার মুক্তি এ ঐক্য সৃষ্টিতে কোনো কাজে দেবে কি না, প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, ‘কোনো কাজে দেবে না। আগেও জাতীয় ঐক্যের ডাক দেওয়া হয়েছে, তারা সাড়া দেয়নি। এখন শর্ত সাপেক্ষে মুক্তি কতটুকু কাজে দেবে, তা দেখতে হবে।’

আইনমন্ত্রী আনিসুল হক আজ তাঁর বাসায় সংবাদ ব্রিফিংয়ে জানান, খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাঁকে ছয় মাসের জন্য মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ-সংক্রান্ত সুপারিশ করে আইন মন্ত্রণালয় থেকে ফাইল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এ সময়ের মধ্যে খালেদা জিয়া নিজ বাসায় থেকে চিকিৎসা নিতে পারবেন। তিনি বিদেশে যেতে পারবেন না। অন্য হাসপাতালেও চিকিৎসা নিতে পারবেন না।

সরকারের সিদ্ধান্তের বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, সারা দেশের মানুষ উদ্বিগ্ন ছিল। ছয় মাসের জন্য হলেও তিনি কারাগারের বাইরে, সেটা স্বস্তির। চিকিৎসা নিয়ে শর্ত প্রসঙ্গে বলেন, ‘বাইরে যাওয়ার সুযোগ নেই। এখন কীভাবে চিকিৎসা হবে, সেটা নিয়ে আমরা কথা বলছি।’

সরকারের সিদ্ধান্ত ইতিবাচক কি না, জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, এটা ভালো করে দেখতে হবে। আইনজীবী ও চিকিৎসকের সঙ্গে কথা বলতে হবে।

সরকারের এ সিদ্ধান্তের বিষয়ে বিএনপির প্রতিক্রিয়া সম্পর্কে মির্জা ফখরুল বলেন, দলের স্থায়ী কমিটি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও পরিবারের সঙ্গে কথা বলে দলের সিদ্ধান্ত জানানো হবে। দলের নেতা–কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে। সবাই খুব শান্ত হয়ে থাকবেন। কেউ যেন আক্রান্ত না হন, সেদিকে সবাইকে খেয়াল রাখার জন্য অনুরোধ জানান।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8