• মাত্র পাওয়া

    ভারতের ব্যাটিং দুর্দশা কাটাতে দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর পরামর্শ

    | ২২ ডিসেম্বর ২০২০ | ২:০১ অপরাহ্ণ

    ভারতের ব্যাটিং দুর্দশা কাটাতে দ্রাবিড়কে অস্ট্রেলিয়ায় পাঠানোর পরামর্শ

    অ্যাডিলেড টেস্টের দুঃস্মৃতি তাড়া করে বেড়াচ্ছে ভারত শিবিরে। টেস্টে ইনিংসে ৩৬ রানে গুটিয়ে যাওয়ার লজ্জার রেকর্ড গড়েছেন কোহলিরা। বিষয়টি যতটা না বিব্রতকর ততটাই অবিশ্বাস্য। বিশ্বের সেরা ব্যাটিং অর্ডার থাকা সত্ত্বেও এমন বাজে পারফরম্যান্সে স্বভাবতই হতাশা ভর করেছে খেলোয়াড়দের মধ্যে।

    কমিন্স, স্টার্ক, হ্যাজলউডের গতি এবং সুইংয়ের সামনে পরাস্ত ভারতের ব্যাটিং লাইনআপ। এর ওপর আবার আরেক দুঃসংবাদ। অধিনায়ক বিরাট কোহলি আগামী দুই টেস্টে খেলছেন না। আর তাই বাকি ম্যাচগুলোয় ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে এখনই পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন সাবেকরা। দিলীপ ভেংসরকার যেমন চান দ্রুতই রাহুল দ্রাবিড়কে পাঠানো হোক অস্ট্রেলিয়ায়-

    ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। নেট অনুশীলনে তার উপস্থিতি আত্মবিশ্বাসের তলানিতে থাকা ভারতীয় ব্যাটসম্যানদের উদ্বুদ্ধ করবে বলে মনে করেন ভেংসরকার।

    টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে ভারতের সাবেক এই অধিনায়ক বলেন, ‘এমন কঠিন পরিস্থিতিতে দ্রাবিড়ের চেয়ে ভালো আর কেউই ভারতীয় ব্যাটসম্যানদের সাহায্য করতে পারবে না। বিসিসিআইয়ের উচিত– রাহুলকে দ্রুত অস্ট্রেলিয়ায় পাঠানো। সে অস্ট্রেলিয়াতে গিয়ে ভারতীয় ব্যাটসম্যানদের সাহায্য করুক। অস্ট্রেলীয় কন্ডিশনে যেখানে বল প্রচণ্ড সুইং করে, সেখানকার কন্ডিশন সম্পর্কে রাহুলের চেয়ে ভালো কেউ জানে না। রাহুলই পারে ভারতীয় ব্যাটসম্যানদের দারুণভাবে সাহায্য করতে। নেটে তার উপস্থিতি দলকে উদ্বুদ্ধ করতে পারে।’

    তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারণে ৯ মাস ধরে ভারতের জাতীয় ক্রিকেট একাডেমি (এনসিএ) বন্ধ আছে। দ্রাবিড় এই একাডেমির প্রধানের দায়িত্বে। তার আপাতত অখণ্ড অবসর। এটা বিসিসিআইয়ের কাজে লাগানো উচিত।’

    এখন অস্ট্রেলিয়ায় পাঠালেও সেখানে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে দ্রাবিড়কে। এমতাবস্থায় দ্রাবিড়কে সেখানে পাঠানোর যুক্তিকতাও তুলে ধরেছেন সাবেক এ অধিনায়ক। দ্বিতীয় টেস্টে তার সার্ভিস না পেলেও শেষ দুই টেস্টে দ্রাবিড়ের সার্ভিস পেলে দল বেশি উপকৃত হবে বলে মনে করেন ভেংসরকার।

    প্রসঙ্গত, অ্যাডিলেডের দিবারাত্রির টেস্টে দ্বিতীয় দিনে লজ্জার ইতিহাস গড়ে ভারত। দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে গুটিয়ে যাওয়ায় শেষ পর্যন্ত আড়াই দিনে টেস্টটি হারতে হয় ভারতকে। দ্বিতীয় ইনিংসে দলের একজন ব্যাটসম্যানও দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

    ২৬ ডিসেম্বর থেকে মেলবোর্নে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই টেস্টে অধিনায়ক বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। প্রথম সন্তান জন্মের সময় স্ত্রী আনুশকা শর্মার কাছে থাকতে তিনি ফিরে যাবেন ভারতে।

    তবে ভারতীয় দলে যোগ হচ্ছেন রোহিত শর্মা। তিনি সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন কাটাচ্ছেন। তৃতীয় টেস্টের আগেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিতে পারবেন তিনি।

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ০৫ ফেব্রুয়ারি ২০২০

    Calendar

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১

    এক ক্লিকে বিভাগের খবর

    div1 div2 div3 div4 div5 div6 div7 div8