মাত্র পাওয়া

স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

| ২৪ মার্চ ২০২০ | ১:০০ পূর্বাহ্ণ

স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি : মির্জা ফখরুল ইসলাম আলমগীর

করোনাভাইরাস সংক্রামণের ব্যাপকতায় পরিপ্রেক্ষিতে স্বাধীনতা দিবসের সকল কর্মসূচি বাতিল করেছে বিএনপি। গতকাল সোমবার রাতে সাংবাদিকদের কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, কোনো রকমের জনসমাবেশ-সমাবেশ যেন না হয় তার জন্য নেতা-কর্মীদেরকে দৃষ্টি রাখার আহ্বান জানাচ্ছি। নেতা-কর্মীদের বলেছি যে যে অবস্থায় আছে, নিজেদেরকে সাবধান রেখে জনগনের মধ্যে সচেতনতার কাজ করবেন এবং দলের কর্মীরা যেন নিয়ম মেনে চলেন, সাবধানে থাকেন-সেই বিষয়গুলো নিশ্চিত করবেন।

সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে আসেন বিএনপি মহাসচিব। তিনি কয়েকটি ইলেক্ট্রনিক ও গণমাধ্যমের সাংবাদিকদের উপস্থিতিতে ইন্টারনেটে লাইভ সম্প্রচারে করোনাভাইরাস সংক্রামণের সার্বিক পরিস্থিতির ওপর কথা বলেন। এই সময়ে তথ্য ও গবেষণা সম্পাদক রিয়াজউদ্দিন নসু ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তায় শায়রুল কবির খান উপস্থিত ছিলেন।
করোনাভাইরাসে মোকাবিলায় সরকারের ছুটি ঘোষণা ও বিভাগীয়- জেলা পর্যায়ে সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, করোনাভাইরাসের চিকিৎসা এবং জনগনকে আইসোলেটেড করে রাখার যে ব্যাপারটা আছে- একজন থেকে আরেকজনকে আইসোলেটেড করে রাখা-এ ব্যাপারটাকে সরকারের গুরুত্ব দেয়া উচিত ছিলো। যদিও তারা (সরকার) দেয়া শুরু করেছেন।

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয় এবং জন হককিন্সের প্রকাশিত মেডিকেল রিপোর্টের কথা উল্লেখ করে তিনি বলেন, এটা একটা আতঙ্কসৃষ্টিকারী একটা রিপোর্ট। বলা হচ্ছে যে, প্রায় ৫ লক্ষ লোক আক্রান্ত এবং বহু মানুষ এখানে মারা যাবে। আমরা প্রথম থেকে বলছিলাম যে, এই বিষয়গুলোকে নজর দিয়ে ব্যবস্থা গ্রহন করবার জন্য।

করোনাভাইরাসের কারণে গামেন্টর্স শিল্প রক্ষায় মালিক-শ্রমিকদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থাগ্রহন এবং প্রান্তিক মানুষের জন্য ভাতা প্রদানে সরকারের প্রতি দাবি জানান মির্জা ফখরুল। দেশের ৬৩জন বিশিষ্ট নাগরিকের দেয়া যুক্ত বিবৃতির প্রতি সমর্থনও জানান তিনি।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

আজকের দিন-তারিখ

  • রবিবার ( দুপুর ২:৫০ )
  • ১২ই জুলাই ২০২০ ইং
  • ২০শে জিলক্বদ ১৪৪১ হিজরী
  • ২৮শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!