মাত্র পাওয়া

করোনাভাইরাস সংক্রমণে মৃত ব্যক্তির জানাজা-দাফনে নির্দেশনা : ইফা

| ২৩ মার্চ ২০২০ | ৫:১৮ অপরাহ্ণ

করোনাভাইরাস সংক্রমণে মৃত ব্যক্তির জানাজা-দাফনে নির্দেশনা :  ইফা

করোনাভাইরাস সংক্রমণে মৃত ব্যক্তির নিরাপদভাবে জানাজা ও দাফন করার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) নির্দেশনা অনুসরণ করার পরামর্শ দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। 

আজ সোমবার ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সই করা এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন দেশে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত মানুষের মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে এবং নতুন নতুন লোক করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। বাংলাদেশেও এরইমধ্যে ২৭ ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একাধিক ব্যক্তি মৃত্যুবরণ করেছেন। স্বাস্থ্য অধিদপ্তর থেকে মৃত ব্যক্তির দাফন ও জানাজার বিষয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী একটি নির্দেশনা তৈরি করা হয়েছে। এ বিষয়ে বাংলাদেশের বিশিষ্ট আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় করে উক্ত নির্দেশনার বিষয়ে শরিয়তের বিধানও অনুসরণ করা হয়েছে। এমতাবস্থায়, করোনাভাইরাস সংক্রমণে মৃত ব্যক্তির দাফন ও জানাজার বিষয়ে উল্লিখিত ‘করোনা রোগে মৃত ব্যক্তির মৃত দেহ নিরাপদভাবে দাফন/সৎকার/ব্যবস্থাপনার নির্দেশনা বা স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিওর’ অনুসরণ করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

এ বিষয়ে জনমনে কোনো বিভ্রান্তি, গুজব বা শঙ্কা যাতে না ছড়াতে পারে সেজন্য সঠিকভাবে সবার সচেতনতা সৃষ্টির জন্য ইসলামিক ফাউন্ডেশনের বিভাগ/জেলা/উপজেলা পর্যায়ের কর্মী, মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের শিক্ষকসহ মসজিদের ইমাম/খতিব/মুয়াজ্জিন সাহেবদের বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। 

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8