মাত্র পাওয়া

শ্রীপুরে চালের বাড়তি দাম রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

| ২২ মার্চ ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ

শ্রীপুরে চালের বাড়তি দাম রাখায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নিজস্ব প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রাণকেন্দ্র মাওনা চৌরাস্তায় করোনাভাইরাসকে পুঁজি করে অতিরিক্ত মুনাফা লাভের আশায় হঠাৎ চালের দাম বাড়িয়ে দেয় চাল ব্যবসায়ীদের একটি মহল।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানার নেতৃত্বে মাওনা ও জৈনা বাজারের ওই সমস্ত দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। (২২ মার্চ রোববার) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

চালের মূল্য তালিকা না থাকায় ও অতিরিক্ত দরে চাল বিক্রির অভিযোগে চাল ব্যবসায়ী মায়ের দোয়া বানিজ্যালয়কে ১০ হাজার, ঝুম ট্রেডার্স ৫ হাজার রুপালি ট্রেডার্স ১০ হাজার, হাজ্বী গফুর ট্রেডার্স ৫ হাজার, সিদ্দিক ট্রেডার্স ১৫ হাজার, এম তাজ উদ্দিন ট্রেডার্স ৫ হাজার, জেএম ট্রেডার্স ৫ হাজার, বিসমিল্লাহ ট্রেডার্স ১০ হাজার ও দু’জন পেঁয়াজ ব্যবসায়ীকে ৪ হাজারসহ মোট ৬৯ হাজার টাকা ভুক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯-এর ৩৮ জরিমানা করা হয়।

অভিযানে শ্রীপুর থানার উপ-পরিদর্শক এসআই রাজিব কুমারসহ পুলিশের একাধিক সদস্য এ সময় সহযোগিতা করেন।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ফারজানা ইয়াসমিন বলেন, দেশে সম্প্রতি করোনা ভাইরাসকে পুঁজি করে কিছু অসাধু চাল ব্যবসায়ী হঠাৎ করে অতিরিক্ত দরে চাল বিক্রি করে। জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলার বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হয়। এই অভিযান অব্যাহত থাকবে ।

উল্লেখ্যঃ গতকাল ২১ তারিখ দৈনিক নবরাজ পত্রিকার সাংবাদিক মো. জামাল উদ্দীন হঠাৎ চালের উর্ধ্বগতির কারণ নির্ণয়ে জনকল্যাণে ফেসবুক লাইভ করেন। এ সময় মায়ের দোয়া বাণিজ্যালয়ের মালিক বেলাল সরকার অশুভ আচরণ করেন। সাংবাদিক জামাল উদ্দীনের দিকে তার লোক নিয়ে তেড়ে আসেন। এর ঠিক একদিন পরেই এই ভ্রাম্যমান আদালতটি পরিচালিত হয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8