মাত্র পাওয়া

বাংলাদেশে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

| ২১ মার্চ ২০২০ | ৬:১৮ অপরাহ্ণ

বাংলাদেশে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ  : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে। শনিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের সঙ্গে এক জরুরি বৈঠকে মিলিত হয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিরা এ পরামর্শ দেন। এ সময় তারা বলেন, পরিস্থিতি যেদিকে যাচ্ছে তা মোকাবেলায় এখনই এসব পদক্ষেপ নিতে হবে। অন্যান্য দেশেও লকডাউন ও জরুরি অবস্থা ঘোষণা করে সুফল পাওয়া গেছে।

মেয়র সাঈদ খোকন তাৎক্ষনিকভাবেই সরকারের কাছে এই বার্তা পৌঁছে দেন। জনস্বাস্থ্যের ঝুঁকির বিষয়টি বিবেচনায় নিয়ে জাতীয় সংসদের বিশেষ অধিবেশন স্থগিত করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় সংসদের বিশেষ এ অধিবেশন ডাকা হয়েছিল। কথা ছিল রোববার সকাল ১১টায় এই অধিবেশন বসবে।


শনিবার দুপুরে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক জানিয়েছেন, দেশে আরো ১ জনের মৃত্যু হয়েছে করোনায়। এ নিয়ে দুই জনের মৃত্যুর কথা সরকারিভাবে জানানো হলো। গত ২৪ ঘণ্টায় ৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।
পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন জানিয়েছেন, করোনা ভাইরাস শনাক্তকরণে চীন থেকে ১০ হাজার কীটসহ চিকিৎসা সামগ্রী বিশেষ বিমানে করে আনা হচ্ছে। ড. মোমেন জানান, একজন বাংলাদেশী ইতালির মিলানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত