মাত্র পাওয়া

ব্রাজিল উড়ন্ত সূচনা করেছে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে

| ১০ অক্টোবর ২০২০ | ১২:২০ অপরাহ্ণ

ব্রাজিল উড়ন্ত সূচনা করেছে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে

উড়ন্ত সূচনা করেছে কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল । নিজেদের মাঠ সাও পাওলোতে বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়েছে তিতের শিষ্যারা। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেছেন রবার্তো ফিরমিনো। একটি করে গোল করেছেন ফিলিপ্পে কুতিনহো ও মার্কুইনহোস। বাকি গোল নিজেদের জালে বল জড়িয়ে ব্রাজিলকে উপহার দিয়েছেন বলিভিয়ার হোসে কারাসকো।

এ ম্যাচে খেলা কথাই ছিল না ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমারের। কোচ তিতে তার বিকল্পও ভেবে রেখেছিলেন। শেষ পর্যন্ত খেলতে পেরেছেন নেইমার। গোল না পেলেও ব্রাজিলের জার্সিতে ১০২তম ম্যাচ খেলতে নামা নেইমার দুটি অ্যাসিস্ট করে ঠিকই জয়ে বড় ভূমিকা রেখেছেন। ম্যাচের শুরু থেকেই বলিভিয়াকে পাত্তাই দেননি নেইমার-কুতিনহোরা। সুযোগ নষ্ট না করলে কয়েক মিনিটের মধ্য গোলও পেয়ে যেতে পারত তারা। ১৬তম মিনিটে দানিলোর ক্রস থেকে দুর্দান্ত হেডে লক্ষ্যভেদ করেন মার্কুইনহোস। প্রথমার্ধে আরও একটি গোল করে ব্রাজিল। এই গোলটি আসে ফিরমিনোর পা থেকে।

দ্বিতীয়ার্ধের ৪ মিনিটের মধ্যই নেইমারের পাসে নিজের দ্বিতীয় গোলের দেখা পান ফিরমিনো। ৬৬তম মিনিটে নিজেদের জালে বড় জড়িয়ে দেন বলিভিয়ার হোসে কারাসকো। ব্রাজিলের শেষ গোলটি করেন কুতিনহো। আগামী বুধবার বাংলাদেশ সময় সকাল ৬টায় নিজেদের দ্বিতীয় ম্যাচে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। একই দিন আর্জেন্টিনার মোকাবিলা করবে বলিভিয়া।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

error: Content is protected !!