মাত্র পাওয়া

সর্বোচ্চ মৃত্যুদন্ডের বিধান রেখে ধর্ষণ মামলার বিদ্যমান আইন সংশোধন করতে হবে : জি এম কাদের

| ০৬ অক্টোবর ২০২০ | ৬:৩১ অপরাহ্ণ

সর্বোচ্চ মৃত্যুদন্ডের বিধান রেখে ধর্ষণ মামলার বিদ্যমান আইন সংশোধন করতে হবে : জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, সর্বোচ্চ মৃত্যুদন্ডের বিধান রেখে ধর্ষণ মামলার বিদ্যমান আইন সংশোধন করতে হবে।

মঙ্গলবার দলেল পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, নারী ধর্ষণ মামলার বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করতে হবে।

তিনি বলেন, তিন মাসের মধ্যে বিচার সম্পন্ন করে দ্রুততার সাথে রায় কার্যকর করলে ধর্ষণ নামক সামাজিক ব্যাধি থেকে জাতি মুক্তি পাবে। এজন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের ।

বিবৃতিতে সাবেক এই মন্ত্রী বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ নারীর প্রতি এসিড সন্ত্রাস বন্ধ করতে মৃত্যুদন্ডের বিধান রেখে আইন করেছিলেন। বিচারের রায় দ্রুত বাস্তবায়ন করে দেশ থেকে এসিড সন্ত্রাস চিরতরে নির্মূল করেছিলেন।

বর্তমান পরিস্থিতিতে নারীর সম্মান ও মর্যাদা রক্ষায় দ্রুততার সঙ্গে ধর্ষন আইন সংশোধন করে কার্যকর উদ্যোগ নিতে সরকারের প্রতি আহবান জানানা তিনি। বলেন, আমরা চাই না দেশে ধর্ষণের মতো ব্যাধি বাড়ুক। বেশি বাড়ার আগেই তা সমূলে ধ্বংস করতে পারে। অপরাধীর উপযুক্ত বিচার কমাতে পারে ধর্ষণের ভয়াবহতা।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

error: Content is protected !!