মাত্র পাওয়া

শিক্ষার্থীদের রাস্তায় ঘুরতে দেখলে বাড়ি পাঠাবে পুলিশ

| ১৮ মার্চ ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

শিক্ষার্থীদের রাস্তায় ঘুরতে দেখলে বাড়ি পাঠাবে পুলিশ

করোনাভাইরাস প্রতিরোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের এই সময়ে শিক্ষার্থীদের বাইরে ও রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করতে সব জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতিও আহবান জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বুধবার এতথ্য জানানো হয়। এতে হতাশা প্রকাশ করে বলা হয়, গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের এক আদেশের মাধ্যমে করোনাভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে ১৮ থেকে ৩১ মার্চ পর্যন্ত সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দওেয়া হয়েছিল এবং শিক্ষার্থীরা যাতে বাসায় অবস্থান করে তা নিশ্চিত করতে অভিভাবকদের অনুরোধ করা হয়েছিল।

এতে বলা হয়, কিন্তু লক্ষ্য করা যাচ্ছে যে, অনেক শিক্ষার্থী ও অভিভাবক এ ছুটিকে সাধারণ ছুটি হিসেবে গণ্য করে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। এমনকি অনেকে কক্সবাজার সমুদ্র সৈকত ভ্রমনেও যাচ্ছেন স্বপরিবারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একই আদেশে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দেওয়া হলেও পত্র-পত্রিকার মাধ্যমে জানা যাচ্ছে কিছু কোচিং সেন্টার তাদের কোচিং কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফলে আমাদের শিক্ষার্থী ও সারাদেশে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

এ বিষয়ে মন্ত্রণালয়ের পদক্ষেপ সম্পর্কে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্নিষ্ট সকলকে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে বুধবার পুনরায় চিঠি দেয়া হয়েছে। জেলা প্রশাসন ও পুলিশ সুপারকে নির্দেশ দেয়া হয়েছে-কোন শিক্ষার্থীকে রাস্তায় ঘুরতে দেখলে তাদের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করতে। পাশাপাশি সন্তানদের বাসায় অবস্থান নিশ্চিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8