মাত্র পাওয়া

জাপান বিনা মূল্যে ৭০ লাখ মাস্ক দেবে: স্বাস্থ্যমন্ত্রী

| ০৬ ফেব্রুয়ারি ২০২০ | ৪:৫৭ অপরাহ্ণ

জাপান সরকার খুব শিগগির বাংলাদেশকে ৭০ লাখ মাস্ক বিনা মূল্যে দেওয়ার আশ্বাস দিয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  তিনি জানিয়েছেন, দেশে এ পর্যন্ত কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়নি। আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনাভাইরাস নিয়ে আয়োজিত সংবাদ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

দেশে বর্তমান প্রয়োজনীয় মাস্ক–সংকট আছে কি না, সাংবাদিকেরা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, এই মাস্কগুলো দেশে এলে বাজারে মাস্কের সংকট কমে যাবে। দেশের সব মানুষকেই মাস্ক পরে বাইরে ঘোরার প্রয়োজন নেই। যাঁদের সর্দি, কাশি, জ্বর আছে, শুধু তাঁরাই মাস্ক ব্যবহার করবেন, যাতে তাঁদের কাছ থেকে কোনো ছোঁয়াচে রোগ অন্যদের সংক্রমিত করতে না পারে।

জাহিদ মালেক বলেছেন, দেশে বর্তমানে একজনও করোনাভাইরাস রোগী নেই। করোনাভাইরাস প্রতিরোধে দেশের স্বাস্থ্য খাত পূর্ণ সজাগ রয়েছে। ইতিমধ্যে দেশের সব নৌ, স্থলবন্দর, বিমানবন্দরে প্রয়োজনীয় স্ক্যানার বসানো হয়েছে। এ ছাড়া আরও সতর্কতার জন্য চীনের উহান থেকে বাংলাদেশে আসা চীনা নাগরিকদের ‘অন অ্যারাইভাল ভিসা’ সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। চীনের উহান থেকে ফেরত ৩১২ জন বাংলাদেশিকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ১৪ দিনের জন্য ‘কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। তাঁদের সরকারিভাবে খাবার দেওয়া হচ্ছে।

সংবাদ ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম প্রমুখ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8