মাত্র পাওয়া

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে টিসিবি আগামী দশদিন সাশ্রয়ী মূল্যে সারাদেশে ভোগ্যপণ্য বিক্রি করবে

| ১৬ মার্চ ২০২০ | ৬:৩৮ অপরাহ্ণ

‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে   টিসিবি আগামী দশদিন সাশ্রয়ী মূল্যে সারাদেশে ভোগ্যপণ্য বিক্রি করবে

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষ্যে সরকারী সংস্থা টিসিবি আগামী দশদিন সাশ্রয়ী মূল্যে সারাদেশে ভোগ্যপণ্য বিক্রি করবে। নিম্ন আয়ের মানুষ ও সাধারণ ভোক্তারা যাতে বাজারের চেয়ে কমমূল্যে নিত্যপণ্য সংগ্রহ করতে পারেন সেজন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।

এতে বাজারেও জিনিসপত্রের দাম কমে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। করোনার প্রভাবে দেশে কোন জিনিসপত্রের দাম বাড়বে না বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন।

তিনি বলেছেন, চাহিদার চেয়ে কোন কোন ভোগ্যপণ্য এ মুহূর্তে দশগুনেরও বেশি মজুদ রয়েছে। তাই করোনা আতঙ্ক ছড়িয়ে জিনিসপত্রের দাম বাড়াতে পারবেনা অসাধু ব্যবসায়ীরা। এছাড়া দ্রবমূল্য নিয়ন্ত্রণ সংক্রান্ত বিশেষ কমিটি শীঘ্রই বাজারে কাজ শুরু করতে যাচ্ছে।

জানা গেছে, মুজিববর্ষ উপলক্ষ্যে বঙ্গবন্ধুর জন্মদিন আজ মঙ্গলবার থেকে ঢাকাসহ সারাদেশে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ-টিসিবি সাশ্রয়ী মূল্যে ট্রাকসেলে চার ধরনের নিত্যপণ্য বিক্রি কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

পণ্যগুলো হচ্ছে-চিনি প্রতিকেজি ৫০ টাকা, মশুর ডাল মাঝারি মানের ৫০ টাকা কেজি, সয়াবিন তেল প্রতিলিটার ৮০ টাকা এবং প্রতিকেজি পেঁয়াজ ৩৫ টাকা দরে বিক্রি করা হবে। এতে ভোক্তারা অনেক কমমূল্যে বাজার থেকে পণ্য সংগ্রহ করতে পারবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত