মাত্র পাওয়া

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩,০০৯ জন, মারা গেছেন ৩৫ জন

| ২৯ জুলাই ২০২০ | ২:৫৫ অপরাহ্ণ

২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩,০০৯ জন, মারা গেছেন ৩৫ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৫ জন। এনিয়ে মোট মারা গেলেন ৩,০৩৫ জন। এছাড়া একই সময়ে আরও ৩,০০৯ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,৩২,১৯৪ জন।

আজ বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪,১২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ পর্যন্ত মোট ১১,৫১,২৫৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গতকাল শনিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১২,৭১৪টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৯৬০ জন। মোট শনাক্ত হয়েছিলেন ২,২৯,১৮৫ জন। আর গতকাল আরও ৩৫ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৩,০০০ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ১,৭৩১ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,২৭,৪১৪ জন।

বুলেটিন শেষে ডা. নাসিমা বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১০:৫১)
  • ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
  • ২৩শে জিলহজ ১৪৪১ হিজরি
  • ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!