মাত্র পাওয়া

দ্বিতীয়বার ‘বজলুর রহমান স্মৃতিপদক’ পেলেন ইজাজ আহমেদ মিলন

| ২৮ জুলাই ২০২০ | ১১:৫১ অপরাহ্ণ

দ্বিতীয়বার ‘বজলুর রহমান স্মৃতিপদক’ পেলেন ইজাজ আহমেদ মিলন

নিজস্ব প্রতিনিধিঃ  মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় দেশের সর্বোচ্চ পুরস্কার ‘বজলুর রহমান স্মৃতিপদক’ দ্বিতীয়বার পেলেন, ইজাজ আহমেদ মিলন। এবার তিনি পুরস্কার পেয়েছেন ‘১৯৭১: বিধ্বস্ত বাড়িয়ায় শুধুই লাশ’ বইটি লিখে। যা ধারাবাহিকভাবে ১৮টি পর্বে দৈনিক মুক্ত সংবাদ পত্রিকায় প্রকাশিত হয়েছিলো।

 ২৮ জুলাই (মঙ্গলবার) বিকালে মুক্তিযুদ্ধ জাদুঘর সেমিনার কক্ষে এ পুরস্কার তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ  আ ম স আরেফিন সিদ্দিকী। এ সময় জুম এ্যাপসে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদ স্পীকার ড. শিরিন শারমিন চৌধুরী। করোনা সংক্রান্ত কারণে সংক্ষিপ্তাকারে অনুষ্ঠানটি শেষ করা হয়।

প্রতি বছর মুক্তিযুদ্ধ জাদুঘর প্রবর্তিত মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সেরা ২ জন সাংবাদিককে এ পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে দেয়া হয় ১ লাখ টাকার চেক, ক্রেস্ট ও সম্মাননা। ২০১৯ সালের দেয়া হলো, দৈনিক সমকাল পত্রিকার গাজীপুর জেলা প্রতিনিধি, কবি ও সাহিত্যিক, ইজাজ আহমেদ মিলন ও চ্যানেল ২৪ এর অপরাধ ও অনুসন্ধান বিভাগের প্রধান ফয়সাল আলমকে।

ইজাজ আহমেদ মিলন এর আগে ২০১৫ সালে ‘১৯৭১: বিস্মৃত সেইসব শহীদ’ গ্রন্থ প্রকাশ করে এই পুরস্কারটি প্রথমবার বগলদাবা করেছিলেন।

দ্বিতীয়বারের মতো মুক্তিযুদ্ধ বিষয়ক সাংবাদিকতায় দেশের সর্বোচ্চ এ পুরস্কারে ভূষিত হয়ে ইজাজ আহমেদ মিলন বলেন, কাজ করেছি, পুরস্কৃত হয়েছি। পুরস্কারের চেয়েও বড় বিষয় হলো দেশকে কিছু দিতে পেরেছি সেটিই আমার জন্য গর্বের বিষয়। যতদিন বেঁচে থাকবো মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে দেশের জন্য কাজ করে যাবো।

এ বিভাগের সর্বাধিক পঠিত

স্বাগতম – বিরাজমান ডট কম

০৫ ফেব্রুয়ারি ২০২০

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (দুপুর ২:৩০)
  • ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
  • ২৩শে জিলহজ ১৪৪১ হিজরি
  • ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!