মাত্র পাওয়া

সিন্দুকছড়িতে ইউএনডিপির অর্থায়নে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সলিডারিটি প্যাক বিতরণ

| ২৬ জুলাই ২০২০ | ৯:০৭ অপরাহ্ণ

সিন্দুকছড়িতে ইউএনডিপির অর্থায়নে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সলিডারিটি প্যাক বিতরণ

শাহাদাত হোসেন জিসান, খাগড়াছড়িঃ খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়িতে জাতিসংঘের উন্নয়ন সংস্থা ইউএনডিপির অর্থায়নে করোনায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর ৭৫৩ পরিবারের মাঝে বীজ ও খাদ্য সামগ্রীর সলিডারিটি প্যাক বিতরণ করা হয়।

রবিবার ২৬ জুলাই গুইমারা উপজেলার সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক বাস্তবায়নাধীন স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন চিটাগং হিল ট্রাক্টস (এসআইডি-সিএইচটি) প্রকল্পের আওতায় ইউএনডিপি দাতা সংস্থা ডানিডা ও ইউএসএআইডি এর আর্থিক সহযোগিতায় ৭৫৩ পরিবারের মাঝে বীজ ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য ও বীজ বিতরণ অনুষ্ঠানে সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেদাক মারমার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৯৮ নং আসন খাগড়াছড়ির সংসদ সদস্য ও ভারত প্রত্যাগত ও অভ্যন্তরীণ উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্সেরর চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদ খাগড়াছড়ির চেয়ারম্যান কংজরী চৌধুরী, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা। এছাড়াও ইউএনডিপির প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন উচিংমং চৌধুরী,সুভাস চাকমা এবং সুযশ চাকমা।উল্লেখ্য গত ২৩ জুলাই থেকে ইউএনডিপির অর্থায়নে জেলার বিভিন্ন উপজেলায় পর্যায়ক্রমে মোট ২৩০০০ পরিবারের মাঝে বীজ ও খাদ্য সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়, যার মধ্যে এই পর্যন্ত ৪৫২৩ পরিবারের মাঝে বিতরণ সম্পন্ন হয়।

এই সময় বীজ ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত বিশেষ অতিথি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও সহযোগিতায় খাগড়াছড়ি জেলা পরিষদ কাজ করে যাচ্ছে। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই আমরা ত্রান বিতরণ কার্যক্রম অব্যাহতভাবে পরিচালনা করে যাচ্ছি।পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পার্বত্য জেলা পরিষদ খাগড়াছড়ির ত্রান ও খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (দুপুর ২:৪০)
  • ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
  • ২৩শে জিলহজ ১৪৪১ হিজরি
  • ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!