মাত্র পাওয়া

করোনা যোদ্ধা ঢাবি ছাত্রলীগ নেতা শুভ’র ২০তম দিনের মত ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচী অব্যাহত

| ০৫ জুলাই ২০২০ | ১২:০৭ পূর্বাহ্ণ

করোনা যোদ্ধা ঢাবি ছাত্রলীগ নেতা শুভ’র ২০তম দিনের মত ছিন্নমূল মানুষের মাঝে খাবার বিতরণ কর্মসূচী অব্যাহত

নিজস্ব প্রতিনিধিঃ “যতদিন বাংলাদেশে করোনা ভাইরাস মহামারির প্রকোপ না কমবে ততদিন ভাতের একটি দানাও গ্রহণ করবে না’ ঢাবি ছাত্রলীগ নেতা শুভ। এই ঘোষনাকে সামনে রেখেই অসহায় মানুষের জন্য রাতদিন কাজ করে যাচ্ছেন তিনি। যা  ইতোমধ্যে সর্বমহলে ব‍্যাপকভাবে প্রশংসিত হয়েছে।

করোনাভাইরাসে উদ্ভুত সঙ্কট মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, সচেতনতামূলক পোষ্টার লাগানো, ২০ সেকেন্ড হাত দোয়ার কর্মসূচি গ্রহনের পাশাপাশি ২০তম দিনেরমত ঢাকা শহরের অসহায় কর্মহীন, ভাসমান মানুষের মাঝে রাতের খাবার বিতরণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ও আইন অনুষদের ছাত্রলীগের সভাপতি শরিফুল হাসান শুভ । এই ছাত্রলীগ নেতা নিজ উদ্যাগে এভাবে তার নিজ গ্রাম ও ঢাকা শহরের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি ঢাকা শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে ঘুরে ছিন্নমূল মানুষের মাঝে রাতের খাবার বিতরণ করে যাচ্ছেন।

জানতে চাইলে ছাত্রলীগ নেতা শুভ বলেন, বাংলাদেশের মানুষ এই করোনা মহামারিতে কত কষ্টে জীবন কাটাচ্ছে, অনেকে না খেয়ে রাস্তায় পড়ে আছে। আমি প্রতিজ্ঞা করেছি যে যতদিন এই সংকট কাটিয়ে দেশ স্বাভাবিক না হবে ততদিন আমি ভাতের একটি দানাও গ্রহণ করবো না।তাদের কষ্টের সাথে একাত্নতা প্রকাশ করার জন্য আমার এ কর্মসূচী।

করোনা সংক্রামন রোধে শরিফুল হাসান শুভ আরোও বলেন, আপনারা জানেন সারা বিশ্বে আতঙ্কের নাম করোনা ভাইরাস, যা ছোঁয়াছে রোগ। যার কোন প্রতিষেধক এখনও আবিষ্কার হয়নি-এ রোগের ফলে প্রতিদিন হাজার হাজার লোক মারা যাচ্ছে। বাংলাদেশে প্রতিদিন রোগ বৃদ্ধি পাচ্ছে। এ রোগ থেকে বাঁচার একমাত্র পথ হলো সচেতনা এবং পরিষ্কার পরিছন্ন থাকা। এর আগে আমি নিজ উদ্যোগে আমাদের গ্রামে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রতিটি পরিবারের জন্য একটি করে হ্যান্ডস্যানিটাইজার, লিফলেট, গ্লাভস এবং ত্রাণ প্রদান করেছি।

তিনি আরো বলেন, আমাদের সমাজে যারা জনপ্রতিনিধি, শিল্পপতি ও বিত্তশালী তারা যদি দেশ ও জাতির ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে এগিয়ে আসে তাহলে করোনার ভাইরাসে কারনে মানুষের কষ্ট লাঘব হবে। সত্যিকারের ধনী ব্যক্তি হলো তারাই যাদের প্রচুর অর্থের চেয়ে প্রাচুর্যপূর্ণ হৃদয় রয়েছে, যাকে বলে মনের দিক থেকে ধনী। রাতের খাবার বিতরণ কর্মসূচী চলমান থাকবে ইনশাআল্লাহ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১১:১৭)
  • ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
  • ২৩শে জিলহজ ১৪৪১ হিজরি
  • ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!