মাত্র পাওয়া

দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের , আক্রান্ত৩, ২৮৮ জন

| ০৪ জুলাই ২০২০ | ৩:১৮ অপরাহ্ণ

দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৯ জনের , আক্রান্ত৩, ২৮৮ জন

গত ২৪ ঘণ্টায় দেশ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৯ জনের এবং আক্রান্ত হয়েছেন আরও ৩, ২৮৮ জন। নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৩ হাজার ৮৭১ টি। দেশের ৬৪  টি ল্যাবে মোট ১৪ হাজার ৭২৭ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সবমিলিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ১ হাজার ৯৯৭ জনের এবং মোট আক্রান্ত হয়েছে ১ লাখ ৬৯ হাজার ৬৭৯  জন। নতুন করে২ হাজার ৬৭৩ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৭০ হাজার ৭৭১  জন।

শনিবার (৪ জুলাই) দুপুরে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। মৃতদের মধ্যে পুরুষ ২১ জন এবং নারী ৮ জন। দেশে এখন মৃত্যুহার ১.২৫ শতাংশ বলে জানানো হয়। তাছাড়া দেশ আক্রান্তের হার ২২.৩৩ শতাংশ এবং সুস্থতার হার ৪৪.২৯ শতাংশ। দেশে ৭১টি ল্যাব থাকলেও ৭ টি ল্যাবে টেস্ট করা হয়নি বলে জানানো হয়।

প্রতিদিনের করোনা আপডেট জানানোর আগে মানুষের মানসিক স্বাস্থ্য সুরক্ষার প্রতি জোড় দেয়া হয়। করোনার কারণে অর্থিক সংকটে অনেকে চিন্তি থাকছেন বলে মানসিক স্বাস্থ্য খারাপ হচ্ছে। নিয়মিত ৮ ঘন্টা ঘুমানোর পরামর্শ দেয়া হয়। অবসর সময়ে বাগানকরা বা পশু পালন করলে  মানসিক চাপ কমে বলে জানানো হয়। তাছাড়া রান্না করলে মানসিক চাপ কমে। সৃস্টিশীল কাজ ও বিনোদন বা ছবিঁ আঁকা মুভি দেখার কথা বলা হয়। নরীদের প্রতি সংবেদনশীল হতে আহ্বান জানানো হয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  

আজকের দিন-তারিখ

  • বৃহস্পতিবার (রাত ১১:৫৮)
  • ১৩ই আগস্ট ২০২০ খ্রিস্টাব্দ
  • ২৩শে জিলহজ ১৪৪১ হিজরি
  • ২৯শে শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ (বর্ষাকাল)

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!