মাত্র পাওয়া

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুজন সুস্থ

| ১১ মার্চ ২০২০ | ৬:৩৮ অপরাহ্ণ

বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুজন সুস্থ

বাংলাদেশে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুজন সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট আইইডিসিআর। বুধবার মহাখালী আইইডিসিআর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ‌্য জানিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক প্রফেসর ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

<

আইইডিসিআরের পরিচালক বলেন, যে তিনজন কোভিড-১৯ আক্রান্ত ছিল, তাদের দু’জনকে গতকাল (মঙ্গলবার) পরীক্ষা করে আমরা নেগেটিভ পেয়েছি। আশা করছি বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী সুস্থ দুইজনকে ছাড়পত্র দেওয়া হবে।

তিনি বলেন, পরপর দুইদিন পরীক্ষার ফল নেগেটিভ আসলে বা কারো শরীরে কোভিড-১৯’এর উপস্থিতি না পেলে আমরা তাকে সুস্থ ঘোষণা করতে পারি এবং হাসপাতাল থেকে ছাড়পত্র দিতে পারি। গতকাল আমরা যে পরীক্ষা করেছি তাতে তিনজনের মধ্যে দুজনের রিপোর্ট নেগেটিভ এসেছে। পর পর দুবার নেগেটিভ এলে আমরা তাদের ডিসচার্জ করে দিতে পারি। তো তিনজনের মধ্যে দুজন অলরেডি নেগেটিভ।

ফ্লোরা আরও জানান, আইইডিসিআরের হটলাইনে তারা গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ২২৫টি কল পেয়েছেন, তার মধ্যে ৩ হাজার ১৪৫টি কল ছিল করোনাভাইরাস সংক্রান্ত। এই সময়ে মোট ২৪ জন আইইডিসিআরে গিয়ে সেবা নিয়েছেন এবং মোট ১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সব মিলিয়ে ১৪২টি নমুনা পরীক্ষা করে ওই তিনজন ছাড়া আর কারও মধ্যে নভেল করোনাভাইরাস ধরা পড়েনি।

এ বিভাগের সর্বাধিক পঠিত