মাত্র পাওয়া

আজ হোয়াইট হাউসে সাংবাদিকদের যুক্তরাষ্ট্রের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ ব্রিফিং

| ১০ মার্চ ২০২০ | ৮:০৬ পূর্বাহ্ণ

আজ হোয়াইট হাউসে সাংবাদিকদের যুক্তরাষ্ট্রের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ ব্রিফিং

প্রেসিডেন্ট ট্রাম্প, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এবং করোনাভাইরাস টাস্ক ফোর্সের সদস্যরা আজ হোয়াইট হাউসে সাংবাদিকদের যুক্তরাষ্ট্রের করোনা ভাইরাস পরিস্থিতি নিয়ে গুরুত্বপূর্ণ ব্রিফিং করছেন। এ পর্যন্ত সারা যুক্তরাষ্ট্র জুড়ে করোনাভাইরাসে ৬০০ এর উপরে সংক্রমন এবং ২০ এর অধিক মৃত্যুর খবর পাওয়া গেছে ।

সরকার আশা করছে, এ সপ্তাহের মধ্যেই গড়ে প্রতি সপ্তাহে ৪ মিলিয়নের মত টেস্টিং কিট স্বাস্থ্য সংস্থাগুলোতে সরবরাহ করতে পারবে।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেছেন, হোয়াইট হাউস প্রশাসন, কংগ্রেস এবং বিভিন্ন ব্যবসায়ী সংস্থার সাথে বৈঠক এ নিশ্চিত হয়েছে যে জরুরী অবস্থার অবতারনা হলে যুক্তরাষ্ট্রের যে কর্মী এবং শ্রমিকরা ঘন্টা হিসেবে কাজ করে তারা বেতন থেকে বঞ্চিত হবে না। তার প্রশাসনের সদস্যরা সম্ভাব্য বেতন-শুল্ক কর নিয়ে মঙ্গলবার কংগ্রেসের সাথে কথা বলবেন। পাশাপাশি করোনাভাইরাস সংক্রমন রোধে বিমান সংস্থা, ক্রুজ সংস্থা, হোটেল কোম্পানী ও পর্যটন শিল্পের সাথে ট্রাম্প প্রশাসন কাজ করে যাচ্ছে।

ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস বলেছেন, প্রশাসন, জনগোষ্ঠীকে এই সঙ্কট থেকে সব ধরনের সমাধান দেবার জন্য নতুন নির্দেশিকা প্রকাশ করেছে। এবং coronavirus.gov নামের নতুন একটি ওয়েব সাইট লঞ্চ করেছে।

যুক্তরাষ্ট্রের জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটস-এর শীর্ষ প্রতিরক্ষা বিশেষজ্ঞ ডঃ অ্যান্টনি ফাউসি বলেছেন, যুক্তরাষ্ট্র ইতিমধ্যেই করোনা ভাইরাস নিয়ন্ত্রনের সব ব্যবস্থা নিয়েছে, এখন শুধু নিবারনের পালা।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8