মাত্র পাওয়া

জিম্বাবুয়ে বিপক্ষে ৪৮ রানের জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা

| ০৯ মার্চ ২০২০ | ৬:৩৫ অপরাহ্ণ

জিম্বাবুয়ে বিপক্ষে ৪৮ রানের জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা

জিম্বাবুয়ে বিপক্ষে একমাত্র টেস্ট ও তিন ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশের পর দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও তামিম-লিটন-সৌম্যের ব্যাটিং তাণ্ডবের পর বিপ্লব-মুস্তাফিজের বোলিং তাণ্ডবে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। ৪৮ রানের জয় নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে টাইগাররা।

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ওপেনার তিনাশে কামুনহুকামুয়ে। এছাড়া কার্ল মুম্বার ২৫ এবং শন উইলিয়ামস, রিচমন্ড মুতুম্বামি ও ডোনাল্ড তিরিপানোর ব্যাট থেকে ২০ রান করে আসে। বাংলাদেশের পক্ষে বিপ্লব ও মুস্তাফিজ তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়া সফিউল, সাইফউদ্দিন ও আফিফ একটি করে উইকেট পান।

লিটনের ফিফটি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান সৌম্য সরকার। চতুর্থ উইকেটে ২৫ বলে ৫৪ রানের জুটি গড়েন তারা। সৌম্য-লিটন-তামিমদের সৌজন্যে ৩ উইকেটে ২০০ রানের পাহাড় গড়ে বাংলাদেশ। বিয়ের ছুটি কাটিয়ে দলে ফিরেই ৩২ বলে দৃষ্টিনন্দন ৫টি ছক্কা ও চরটি চারের সাহায্যে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন জাতীয় দলের এ তারকা ব্যাটসম্যান।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে আমিনুল ইসলামের লেগ স্পিন আর মোস্তাফিজের গতির বলে বিভ্রান্ত হয়ে ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন আমিনুল-মোস্তাফিজ।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ২০ ওভারে ২০০/৩ (সৌম্য ৬২*, লিটন ৫৯, তামিম ৪১, মুশফিক ১৭, মাহমুদউল্লাহ ১৪)।

জিম্বাবুয়ে: ১৯ ওভারে ১৫২/১০ (কামুনহুকামউই ২৮, উইলিয়ামস ২০, মুতুমবামি ২০, টিরিপানো ২০, মুম্বা ২৫, সিকান্দার রাজা ১০; মোস্তাফিজ ৩/৩২, আমিনুল ৩/৩৪)।

৪৮ রানে জয়ী বাংলাদেশ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

আজকের দিন-তারিখ

  • রবিবার ( ভোর ৫:৫৫ )
  • ৫ই জুলাই ২০২০ ইং
  • ১৩ই জিলক্বদ ১৪৪১ হিজরী
  • ২১শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!