মাত্র পাওয়া

ভারতে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের

| ২৮ মে ২০২০ | ৩:০৬ অপরাহ্ণ

ভারতে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের

‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশি গায়ক মাইনুল আহসান নোবেলের নতুন গান ‘তামাশা’র বিতর্কিত প্রচার চালাতে গিয়ে কয়েকদিন আগে তাহসিন এন রাকিব নামে এক ইউটিউবারের সঙ্গে আপত্তিকর তর্কে জড়িয়ে পড়েন গায়ক। যার কারণে র‌্যাব কার্যালয় থেকে তাকে ডেকে পাঠানো হয়। সেখানে গিয়ে সুনির্দিষ্ট ব্যাখ্যা দিয়ে ক্ষমা চেয়ে আসেন নোবেল। তবে এবার ভারতের প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্যে পার পাচ্ছেন না এই উঠতি গায়ক নোবেল।

কিছুদিন আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তিনি বেলাগাম ভাষায় আক্রমণ করে ফেসবুকে পোস্ট দিয়েছিলেন। সেই ঘটনার জেরে নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার এক ব্যক্তি। সেই অভিযোগের প্রতিলিপি ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ হাই কমিশনেও পাঠানো হয়েছে।

নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে। ২৫ মে ত্রিপুরার বিলোনিয়া থানায় নোবেলের বিরুদ্ধে মামলাটি করা হয়।

মামলার পর ত্রিপুরা পুলিশ জানিয়েছে, এবার ভারতে গেলেই নাকি নোবেলকে গ্রেপ্তার করা হবে। নিজ দেশের মানুষের সঙ্গে ঝামেলা পাকিয়ে তো র‌্যাবের কাছে ক্ষমা চেয়েই পার পেয়ে গেছেন নোবেল। কিন্তু ভারত সরকার কি তাকে সহজে ছেড়ে দেবে? মামলা দায়েরের পর এমন প্রশ্নই গায়কের সমালোচকদের মনে।

সারেগামাপা অনুষ্ঠানের গ্র্যান্ড ফিনালের আগে বাংলাদেশের জাতীয় সংগীত বদল করার মন্তব্য করেন তিনি। এক সাক্ষাৎকারে নোবেল বলেছিলেন, বাংলাদেশে তাঁর কাজ করার মতো কোনো সংগীত পরিচালক নেই। এমনকি তাঁর সঙ্গে দ্বৈতকণ্ঠে গান গাওয়ার যোগ্যতা দেশের কোনো নারী শিল্পী রাখেন না।

এ বিভাগের সর্বাধিক পঠিত

চলে গেলেন আবদুল কাদের

২৬ ডিসেম্বর ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8