মাত্র পাওয়া

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬৬ জন

| ২৭ মে ২০২০ | ১২:০৯ পূর্বাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২১ জনের মৃত্যু, আক্রান্ত ১১৬৬ জন

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫২২ জনে। একই সময়ে দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১১৬৬ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৫১ জনে। নতুন করে ২৪৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৭ হাজার ৫৭৯ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৪০৭ টি। আজ মঙ্গলবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

এসময় তিনি প্রতিদিন নতুন আক্রান্ত, মৃত্যু এবং এ থেকে সুরক্ষায় কী কী করণীয়সহ যাবতীয় তথ্য জানান। তিনি সবাইকে যথাযথভাবে মাস্ক পরার পরামর্শ দিলেও স্বাস্থ্যবার্তা পাঠের সময় নিজের মাস্ক মুখের নিচের অংশে ঝুলিয়ে রাখেন। কেন মাস্ক যথাযথভাবে পরেন না, ব্রিফিংয়ে এসে সেটার ব্যাখ্যা দেন নাসিমা সুলতানা নিজেই।

তিনি বলেন, আমাদের ঈদের ছুটি শেষ হয়ে যাচ্ছে। অনেক মানুষের চলাচল বেড়ে যাবে। যারা শহর থেকে গ্রামে গিয়েছিলেন, আবার তারা গ্রাম থেকে শহরে ফিরবেন। প্রত্যেকেই মাস্ক ব্যবহার করবেন। মাস্কটা সঠিক উপায়ে পরতে হবে। (মুখে) মাস্ক লাগিয়ে মাস্ক যেন আমরা খুলে না রাখি। যদিও ক্যামেরার সামনে আমার মাস্কটা নামানো। এটাও সঠিক নিয়ম…। কিন্তু আমার সামনে কেউ নেই। তিন হাত দূরত্বের মধ্যে কেউ নেই বলে আমি মাস্কটা নামিয়েছি।’

নাসিমা সুলতানা আরও বলেন, কিন্তু আমাদের সামাজিক দূরুত্ব মেনে চলতে হবে অবশ্যই। যখনই আমার কাছে কেউ আসবেন, আমি যেন মাস্কটা সঠিকভাবে ব্যবহার করি। আমরা প্রত্যেকেই যেন মাস্ক ব্যবহার করি। তাহলেই আমরা নিজেদের সুরক্ষিত রাখতে পারব। সামাজিক দূরত্ব বজায় রাখলে আমরা নিজেদের সুরক্ষিত করতে পারব। আপনার সুরক্ষা আপনার হাতে। নিজে সুরক্ষিত থাকুন, পরিবারের সবাইকে সুরক্ষিত রাখুন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8