মাত্র পাওয়া

হজের নিবন্ধন করেও কেউ হজ করতে যেতে না পারলে টাকা ফেরত দেওয়া হবে : ধর্ম প্রতিমন্ত্রী

| ০৮ মার্চ ২০২০ | ৬:৪১ অপরাহ্ণ

হজের নিবন্ধন করেও কেউ হজ করতে যেতে না পারলে টাকা ফেরত দেওয়া হবে : ধর্ম প্রতিমন্ত্রী

হজের নিবন্ধন করেও কেউ হজ করতে যেতে না পারলে টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি শাহাদাত হোসাইন তসলিম।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এবার হজযাত্রী নিবন্ধনে অনেকটা ঢিমেতালে থাকায় নিবন্ধনের আহ্বান করে সরকারি ও বেসরকারি পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

আজ রবিবার সচিবালয়ে ২০২০ সালের হজ নিবন্ধন কার্যক্রম নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা একথা জানান। গত ১ মার্চ থেকে সরকারি এবং বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী নিবন্ধন শুরু হয় ২ মার্চ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত ৭২৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৮৪৮ জন নিবন্ধন করেছেন বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী।

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে আতঙ্কিত না হয়ে আগ্রহীদের হজের নিবন্ধন সম্পন্ন করার আহ্বান জানানান ধর্ম প্রতিমন্ত্রী।

তিনি বলেন, নিবন্ধনকারীদের আর্থিক বা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা নেই। নিবন্ধন করে যারা হজে যেতে পারবেন না তাদের টাকা ফেরত দেওয়া হবে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩০ জুলাই অর্থাৎ, ৯ জিলহজ হজ অনুষ্ঠিত হবে। চলতি বছরে হজের জন্য আগামী ২৩ জুন শুরু হবে হজ ফ্লাইট। আর ১৫ মার্চের মধ্যে নিবন্ধন শেষ করতে হবে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, টাকা জমা দিয়ে কেউ যদি করোনা ভাইরাসের জন্য যেতে না পারে তাদের টাকা মার যাবে না। এবার যেতে না পারলে আগামীবার যেতে পারবেন।

প্রতিমন্ত্রী বলেন, সৌদি আরবের সঙ্গে নিয়মিতভাবে যোগাযোগ হচ্ছে। তারা সব রকমের সহযোগিতা দেবে।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, যদি হজ আদৌ সম্ভব না হয় টাকা ফেরতের ব্যাপারে ধর্ম মন্ত্রণালয় এবং হাব যৌথভাবে হজযাত্রীদের জন্য সরকারিভাবে যে সিদ্ধান্ত নিচ্ছি, বেসরকারি ব্যবস্থাপনায়ও তারা সে সিদ্ধান্ত নেবে। আমরা তাদের দায়িত্ব নিচ্ছি।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8