মাত্র পাওয়া

শ্রীপুরের মসজিদে মসজিদে চলছে ঈদের জামায়াতের প্রস্তুতি

| ২৪ মে ২০২০ | ২:২৮ অপরাহ্ণ

শ্রীপুরের মসজিদে মসজিদে চলছে ঈদের জামায়াতের প্রস্তুতি

সাদ্দাম হোসেন, শ্রীপুরঃ মুসলমানদের মহাপবিত্র রমজানুল মোবারকের দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে পবিত্র ঈদ-উল-ফিতর ১৪৪১ হিজরী আসন্ন। আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে পবিত্র ঈদ-উল-ফিতর। প্রতিবছর অনেকটা আনন্দঘন পরিবেশে আশেপাশের বেশ কয়েক এলাকার মানুষ একত্রিত হয়ে ঈদের নামায আদায়ের মাধ্যমে এই দিনটিকে উদযাপন করে থাকে মুসলমান সম্প্রদায়। কিন্তু এবারের ঈদ-উল-ফিতরে থাকছে না সেই চিরচিরায়িত রুপ। মূলত বৈশ্বিক মহামারী কোভিট-১৯ এর সংক্রমণ রোধে গণজমায়েত নিষিদ্ধ হওয়ায় এমনটি হতে যাচ্ছে।
গত ১৪ মে ২০২০খ্রি. তারিখের এক বিজ্ঞপ্তির মাধ্যমে ধর্ম মন্ত্রণালয় পবিত্র ঈদ-উল-ফিতরের জামায়াত ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিকটস্থ মসজিদে আদায় করার জন্য অনুরোধ জানায়। তাই সারা দেশের মত গাজীপুরের শ্রীপুরেও অধিকাংশ মসজিদে চলচে ঈদের জামায়াত আদায়ের প্রস্তুতি। উপজেলার বিভিন্ন মসজিদ ঘুরে দেখা যায় কোন কোন মসজিদে মুসুল্লিদের জন্য সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সামিয়ানার ব্যবস্থা করা হচ্ছে। প্রবেশদ্বারে রাখা হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার/জীবানুণাশক।
এছাড়াও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে মুসুল্লিদেরকে জামায়াতে অংশগ্রহণ করার জন্য বলা হচ্ছে। খতিব/ইমাম এবং মসজিদ পরিচালনা কমিটির তত্ত্বাবধানেই মূলত এগুলো করা হচ্ছে। স্থানীয় বাসিন্দা ও মুসুল্লিদের অনেকে দুঃখ প্রকাশ করে বলেন আমরা আমাদের বাপ-দাদার আমল থেকে আশেপাশের কয়েক এলাকার সবাই একসাথে ঈদের জামায়াত করে আসছি কিন্তু এইবার করোনার জন্য তা হবে না, এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। শ্রীপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্ব ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ মসজিদে ঈদের জামায়াত আদায়ের ব্যাপারে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এ ব্যাপারে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে অনেক জায়গায় মাইকিং করতেও দেখা যায়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8