মাত্র পাওয়া

৮ম বারের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ঢাবি ছাত্রলীগনেতা শুভ

| ২২ মে ২০২০ | ১১:৫৮ অপরাহ্ণ

৮ম বারের মতো সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ঢাবি ছাত্রলীগনেতা শুভ

নিজস্ব প্রতিনিধিঃ বিশ্ব মানবতা আজকে থকমে গিয়েছে। বৈশ্বিক অর্থনীতি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। ঘরবন্ধী থাকতে হচ্ছে সবাইকে। ফলে নিন্ম আয়ের মানুষ পড়েছে ভীষণ বেকায়দায়।  করোনাকালের ঠিক এই বিপদের সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বারবার সাহায্যের হাত প্রসারিত করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মেধাবী ছাত্র ও আইন অনুষদের ছাত্রলীগের সভাপতি, শরিফুল হাসান শুভ । করোনাভাইরাসে উদ্ভুত সঙ্কট মোকাবেলায় সাধারণ মানুষের মাঝে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও জনসচেতনতামূলক লিফলেট বিতরণ,সচেতনতামূলক পোষ্টার লাগানো,অসহায়-দুঃস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের পাশাপাশি ২০ সেকেন্ড হাত দোয়ার কর্মসূচি গ্রহণ করেছেন তিনি। এরই ধারাবাহিকতায় ঈদুল ফিতরকে সামনে রেখে ৮ম বারের মত আজ শুক্রবার অসহায় প্রতিবেশিদের মাঝে সাবান, চিনি, সেমাই ঈদ উপহার দিলেন মানবিক এই ছাত্রলীগ নেতা।

                           জামালপুরের সদর উপজেলা তুলশীরচর ইউনিয়নের হনুমানের চর গ্রামে জন্ম নেওয়া এই ছাত্রলীগ নেতা নিজ উদ্যাগে এভাবে নিজ এলাকায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। শুভ’র এমন মানবিক কাজ দেখে মানবতার সেবাই কাজ করার উৎসাহ পাচ্ছেন স্থানীয় যুব সমাজের অনকেই।

স্থানীয় সৈয়দ আশরাফুল ইসলাম নামের একজন বলেন, শুভ ভাই এই করোনাকালে সত্যিই যা করছেন তা স্মরণীয় হয়ে থাকবে। শুভ ভাইয়ের অসহায় মানুষের জন্য দিন রাত এমন কাজ করা দেখে আমরাও মানুষের জন্য কাজ করতে আগ্রহি হয়ে উঠছি।

               

শুভ বলেন, আমি জানি আমার পরিবারকে বাঁচাতে হলে গ্রামের সকলকে সচেতন করতে হবে এবং বাঁচাতে হবে। সকলকে নিয়ে বাঁচতে হবে। তাই আমার এই ক্ষুদ্র উদ্যোগ। তিনি আরো বলেন, আপনারা জানেন সারা বিশ্বে আতঙ্কের নাম করোনা ভাইরাস, যা ছোঁয়াছে রোগ। যার কোন প্রতিষেধক এখনও আবিষ্কার হয়নি। এ রোগের ফলে প্রতিদিন হাজার হাজার লোক মারা যাচ্ছে। বাংলাদেশে প্রতিদিন রোগ বৃদ্ধি পাচ্ছে। এ রোগ থেকে বাঁচার একমাত্র পথ হলো সচেতনতা এবং পরিষ্কার পরিছন্ন থাকা। এর আগে আমি নিজ উদ্যােগে আমাদের গ্রামে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রতিটি পরিবারের জন্য একটি করে হ্যান্ডস্যানিটাইজার, লিফলেট, গ্লাভস এবং ত্রান প্রদান করেছি। তিনি আরো বলেন, আমাদের সমাজে যারা জনপ্রতিনিধি, শিল্পপতি ও বিত্তশালী তারা যদি দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে সাধারণ মানুষের পাশে এগিয়ে আসে তাহলে করোনার ভাইরাসে কারণে মানুষের কষ্ট লাগব হবে। জয় হোক মানবতার,করোনা নিপাত যাক।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৫ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8