মাত্র পাওয়া

বিশ্বসম্প্রদায়কে একযোগে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

| ২১ মে ২০২০ | ৪:৩৬ অপরাহ্ণ

বিশ্বসম্প্রদায়কে একযোগে কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে একযোগে লড়াইয়ে তার আহ্বান পুনর্ব্যক্ত করে বলেছেন, জলবায়ু পরিবর্তন মোকাবিলার জন্য বিশ্বব্যাপী প্রচেষ্টার পরিবর্তনের বিষয়েও এতে আশার আলো দেখা দিয়েছে।

সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে উন্নয়নশীল দেশগুলির সক্ষমতা বাড়াতে আঞ্চলিক সহযোগিতার উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার থাইল্যান্ডে অনুষ্ঠিত জাতিসংঘের Economic and Social Commission for Asia and the Pacific- ESCAP এর সম্মেলনের উদ্বোধনী অনু্ষ্ঠানে দেওয়া এক ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী এ গুরুত্বাপরোপ করেন। কেভিড-১৯ মহামারীর কারণে প্রথম বারের মতো ESCAP এর ৭৬তম অধেবেশনটি ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

সম্মেলনের এবারের প্রতিপাদ্য ‘Promoting economic, social and environmental cooperation on oceans for sustainable development’

শেখ হাসিনা বলেন, দারিদ্র দূরীকরণ এবং কর্মসংস্থানের সুযোগ ছাড়াও সাগর মহাসাগর মানুষের জীবন যাপনে গুরুত্বপূর্ণ অবদান রাখে। তিনি বলেন, দীর্ঘ মেয়াদী জাতীয় উন্নয়ন কৌশলের অংশ হিসেবে তার সরকারও নীল অর্থনীতিকে সবোর্চ্চ গুরুত্ব দিয়েছে।

সদস্য দেশগুলোর মধ্যে সহযোগিতা জোরদারে তিনি সমুদ্র সম্পদে সমৃদ্ধ দেশগুলি থেকে জ্ঞান, দক্ষতা ও প্রযুক্তি বিনিময় ও সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন কেভিড-১৯ মহামারীর কারণে পুরো বিশ্ব আজ এক চ্যালেঞ্জর মুখোমুখি, যা স্বাস্থ্যগত সমস্যার পাশাপাশি অর্থনীতিতেকেও মারাত্মকভাবে প্রভাবিত করছে। তিনি বলেন, এই মহামারি মোকাবিলায় সকলকে একযোগে কাজ করতে হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

আজকের দিন-তারিখ

  • বুধবার ( রাত ৮:৫২ )
  • ২৭শে মে ২০২০ ইং
  • ৪ঠা শাওয়াল ১৪৪১ হিজরী
  • ১৩ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

Sepnil

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৭১০৩
সুস্থ
১৫০
মৃত্যু
১৬৩
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩১১০২১৯
দেশ
১৮৫
মৃত্যু
২১৬৯৮৯
সূত্র:জনস হপকিন্স ইউনিভার্সিটি
error: Content is protected !!