মাত্র পাওয়া

নতুন এমপিওভুক্ত হচ্ছেন স্কুল ও কলেজের ৩,৬২৬ শিক্ষক-কর্মচারী

| ১৬ মে ২০২০ | ৯:১৭ অপরাহ্ণ

নতুন এমপিওভুক্ত হচ্ছেন স্কুল ও কলেজের ৩,৬২৬ শিক্ষক-কর্মচারী

নতুন এমপিওভুক্ত হচ্ছেন স্কুল ও কলেজের ৩,৬২৬ শিক্ষক-কর্মচারী। আজ শনিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তর এমপিও সংক্রান্ত বিশেষ সভা শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ঈদের আগের এসব শিক্ষক কর্মচারীর বেতন-ভাতা ছাড় হবে বলে অধিদপ্তর সূত্রে জানা গেছে।

জানা যায়, গত ২ মে প্রথম দফায় অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়, যা চলে ৫ মে পর্যন্ত। কিন্তু এই স্বল্প সময়ে অনেক শিক্ষক আবেদন করতে পারেননি। আবার সার্ভার সংক্রান্ত জটিলতায় অনেকে আবেদন জমা দিতে পারেননি।

জানা যায়, আজকের সভায় নতুন এমপিওভুক্ত স্কুল-কলেজের ৩ হাজার ৬২৬ জন শিক্ষক কর্মচারীকে এমপিওভুক্ত ও স্তর পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে মাউশি অধিদপ্তর। এদের মধ্যে স্কুলের ২ হাজার ১৬৮ জন এবং কলেজের ১ হাজার ৪৫৮ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

মাউশি অধিদপ্তর সূত্র জানায়, নতুন এমপিওভুক্ত হওয়া প্রতিষ্ঠানগুলোর জন্য দ্বিতীয় দফায় আগামী ২২ মে থেকে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে, তা চলবে ৩১ মে পর্যন্ত। ৪ জুনের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা এবং ৮ জুনের মধ্যে জেলা শিক্ষা কর্মকর্তাদের আবেদনগুলো নিষ্পত্তি করতে বলা হয়েছে। ১৫ জুনের মধ্যে এমপিও আবেদনের কাজ শেষ করতে বলা হয়েছে আঞ্চলিক উপ-পরিচালকদের। এরপর দু’চারদিনের মধ্যে কেন্দ্রীয় বৈঠক করে দ্বিতীয় দফায় এমপিও দেওয়া হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ( সকাল ৯:১৬ )
  • ৫ই জুন ২০২০ ইং
  • ১২ই শাওয়াল ১৪৪১ হিজরী
  • ২২শে জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

Sepnil

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৭১০৩
সুস্থ
১৫০
মৃত্যু
১৬৩
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩১১০২১৯
দেশ
১৮৫
মৃত্যু
২১৬৯৮৯
সূত্র:জনস হপকিন্স ইউনিভার্সিটি
error: Content is protected !!