মাত্র পাওয়া

জি কে শামীম অস্ত্র ও মাদক মামলায় জামিন পেয়েছেন

| ০৭ মার্চ ২০২০ | ৭:২৭ অপরাহ্ণ

জি কে শামীম অস্ত্র ও মাদক মামলায় জামিন পেয়েছেন

 বিতর্কিত ঠিকাদার জিকে শামীমকে অস্ত্র ও মাদক মামলায় জামিন পেয়েছেন। গত ৪ ও ৬ ফেব্রুয়ারি হাইকোর্টের দুটি পৃথক বেঞ্চ থেকে ৬ মাস করে জামিন প্রদান করা হয়েছে। শামীমের আইনজীবী এ্যাডভোকেট শওকত ওসমান শনিবার বিষয়টি জনকন্ঠকে নিশ্চিত করেছেন।

জামিন দেয়ার এক মাস পর বিষয়টি জানাজানি হয়। হাইকোর্ট থেকে তার জামিন হয়েছে মর্মে শনিবার দিনভর এ নিয়ে আলোচনা হয়েছে। যদিও রাষ্টপক্ষ জামিনের বিষয়টি এখন পর্যন্ত জানে না।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ অস্ত্র মামলায় শামীমকে ৬ ফেরুয়ারি ৬ মাসের জামিন দেন। মাদকের মামলায় অন্য বেঞ্চ থেকে ৬ মাসের জামিন দেয়া হয়। ঐ ঘটনার পর সংশ্লিষ্ট বেঞ্চের ডেপুটি এ্যাটর্নি জেনারেল মো. ফজলুর রহমান খান (এফ আর খান) জনকন্ঠকে বলেছেন, যুবলীগ থেকে বহিষ্কৃত নেতা জি কে শামীমের জামিন হয়েছে কিনা ,সেটা তার জানা নেই।

আজ রবিবার খোঁজ-খবর নেয়া হবে। খোঁজ নিয়ে দেখবো যদি জামিন পেয়ে থাকে, তাহলে রাষ্ট্রপক্ষ ওই আদেশ স্থগিত চেয়ে আপীল বিভাগে যাবে। তিনি আরো বলেন , যে হেতু জিকে শামীমের মামলা, সেটা শুনানি হবে। আমিতো বিষয়টি জানি না। জামিন জালিয়াতি কিনা সে বিষয়টিও খতিয়ে দেখবো। জি কে শামীম অন্য মামলা নিয়ে গিয়েছিল, ক্যাসিনো এবং আরও কিছু মামলা ছিল। কিন্তু অস্ত্র মামলার কথা আমার জানা নেই। আমি কোর্টে থাকি সারাদিন। আমার জানামতে জি কে শামীমের কোনো মামলার জামিন হয়নি। রবিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

জিকে শামীমের আইনজীবী শওকত ওসমান বলেন, অস্ত্র ও মাদক মামলায় জামিন পেলেও তার মক্কেল এই মুহুর্তে জামিন মুক্তি পাচ্ছেন না। তার বিরুদ্ধে আরো দুটি মামলা রয়েছে। এদিকে জামিন পাওয়া দুই মামলায় জামিননামা ঢাকার মহানগর দায়রা জজ আদালতে দাখিল করা হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8