মাত্র পাওয়া

চিকেন বিরিয়ানির নামে ‘কাউয়া বিরিয়ানি’

| ০৫ ফেব্রুয়ারি ২০২০ | ৭:৩৫ অপরাহ্ণ

খাবার হিসেবে বিরিয়ানির আলাদা কদর আছে। এর প্রথম প্রচলন ভারতের দিল্লি এবং লক্ষ্মৌতে। কিন্তু সেই দেশেই কি-না বিরিয়ানি নিয়ে প্রতারণা করা হলো!

তামিলনাড়ুর রামেশ্বরমে মুরগির নামে কাকের মাংস বিক্রি করছিলেন দুই ব্যবসায়ী। আর এর দায়ে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকালে ওই দুই ব্যবসায়ীর কাছ থেকে ১৫০টি মৃত পাখিও উদ্ধার হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, মুরগির মাংসের নামে কাকের মাংস বিক্রির কারবার বহুদিন ধরেই করে আসছিলেন তারা। যখন পূর্বপুরুষদের স্মরণের কথা বলে দুই ব্যক্তি কাকদের খাবার খাওয়াচ্ছিল, ঠিক তখনই একজনের সন্দেহ হয়। এরপরই এক এক করে অসংখ্য কাক মরতে শুরু করে।

পরে ওই ব্যক্তি বিষয়টি পুলিশকে জানায়। এরপর সত্যি দেখা যায়, কাকের খাবারের মধ্যে বিষ মেশানো ছিল এবং মরা কাকগুলোকেই মুরগির বলে বিক্রি করছিলেন অভিযুক্তরা।

শহরের রাস্তার ধারের বিভিন্ন খাবারের দোকানে ওই কাকের মাংস বিক্রি করতেন তারা। ফলে বেশ কয়েক মাস ধরে বিভিন্ন বিরিয়ানির দোকানেও মুরগির বলে কাকের বিরিয়ানি বিক্রি হয়েছে। আর সেই খাবারই আনন্দের সঙ্গে খেয়েছে সাধারণ মানুষ। এমন ঘটনায় পুরো এলাকায় হইচই পড়ে গিয়েছে। গ্রেফতার দুজনের কঠোর শাস্তির দাবি জানিয়েছে এলাকাবাসী।

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

আজকের দিন-তারিখ

  • শুক্রবার ( দুপুর ১২:২১ )
  • ২৯শে মে ২০২০ ইং
  • ৫ই শাওয়াল ১৪৪১ হিজরী
  • ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ ( গ্রীষ্মকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

Sepnil

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৭১০৩
সুস্থ
১৫০
মৃত্যু
১৬৩
সূত্র:আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৩১১০২১৯
দেশ
১৮৫
মৃত্যু
২১৬৯৮৯
সূত্র:জনস হপকিন্স ইউনিভার্সিটি
error: Content is protected !!