মাত্র পাওয়া

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরও এক মাস বৃদ্ধি

| ১৩ মে ২০২০ | ৪:২১ অপরাহ্ণ

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরও এক মাস বৃদ্ধি

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরও এক মাস বৃদ্ধি করে ১৫ জুন করা হয়েছে। ভূমি মন্ত্রণালয় বুধবার এ নির্দেশ জারি করে।

সূত্র মতে, প্রচলিত বিধি অনুযায়ী প্রতি বাংলা বছরের ৩০ চৈত্র তারিখের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। করোনাভাইরাসের প্রভাবে দেশে উদ্ভূত পরিস্থিতির বিষয়টি বিবেচনা করে গত ৯ এপ্রিল অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বৃদ্ধি করে ১৩ মে (৩০ বৈশাখ) করে নির্দেশনা জারি করেছিল ভূমি মন্ত্রণালয়। অর্থাৎ, বুধবার ছিল বর্ধিত এ সময়সীমার শেষ দিন।

তবে, ইতোমধ্যে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বর্ধিত সময়সীমার মধ্যেও ভূমি উন্নয়ন কর (সাধারণ ও সংস্থা) আদায়কারী সংশ্লিষ্ট দপ্তর এবং ভূমি উন্নয়ন কর প্রদানকারী সম্মানিত জনগণ/সংস্থা – উভয়ের পক্ষে কর আদায়/পরিশোধ করা সম্ভবপর হবেনা মর্মে প্রতীয়মান হচ্ছে। পবিত্র ঈদুল ফিতরের ছুটিও আসন্ন।

এমতাবস্থায়, সাধারণ ও সংস্থা নির্বিশেষে সকল শ্রেণির ভূমি উন্নয়ন কর আদায়/পরিশোধের সুবিধার্থে আগামী ১ আষাঢ়, ১৫ জুন পর্যন্ত ভূমি উন্নয়ন কর আদায়ের সময়সীমা পুনঃবর্ধিত করেছে ভূমি মন্ত্রণালয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8