মাত্র পাওয়া

গাজীপুরে ১০ পোশাক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত

| ০৮ মে ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ

গাজীপুরে ১০ পোশাক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :  শুক্রবার পর্যন্ত গাজীপুরে ১০ পোশাক শ্রমিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৭ পোশাক কারখানার আক্রান্ত ওই শ্রমিকরা হাসপাতাল ও হোম আইসোলেশনে রয়েছেন। এনিয়ে জেলায় এ পর্যন্ত ৩৩৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

গাজীপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শাহীন জানান, গাজীপুরের সাত পোশাক কারখানার ১০ শ্রমিক শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে বাবা-মেয়ে ও তাদের প্রতিবেশী দুই নারীসহ ৪জন গাজীপুর সদর উপজেলার বাঘেরবাজার এলাকার লিপি গার্মেন্টস ও ফ্যান্টাসি পোশাক কারখানায় চাকরি করেন। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার কাউকান্দি গ্রামে। দেহে করোনা নিয়েই তারা কয়েকদিন ধরে কারখানায় কাজ করছিলেন। তাদের সংস্পর্শে আসা অন্য শ্রমিকদের নামের তালিকা বৃহষ্পতিবার কর্তৃপক্ষের কাছে চাওয়া হয়েছে নমূনা সংগ্রহের জন্য। তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে।

তিনি আরো জানান, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে কারখানা ছুটি হয়ে গেলে তারা সুনামগঞ্জের গ্রামের বাড়িতে চলে যান। সেখানে করোনা ভাইরাসের সংক্রমণ পরীক্ষার জন্য গত ২২ এপ্রিল তাদের নমূনা সংগ্রহ করা হয়। পরীক্ষার প্রতিবেদন পাওয়ার আগেই ২৬ এপ্রিল তারা গাজীপুরের ভাড়া বাসায় ফিরে আসেন এবং কাজে যোগ দেন। ৪ মে ওই নমূনা পরীক্ষার প্রতিবেদন সুনামগঞ্জে পৌছে। এতে তাদের চারজনের নমুনায় করোনা পজিটিভ ধরা পরে। করোনা ভাইরাস আক্রান্ত ওই ৪জনকে গ্রামের বাড়িতে না পেয়ে স্থানীয় প্রশাসনের মাধ্যমে বিষয়টি ৫মে গাজীপুরের প্রশাসনকে জানানো হলে আক্রান্তদের খুঁজে বের করা হয়।

গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান জানান, গত ২৪ ঘন্টা সদর ও শ্রীপুর উপজেলা ১জন করে দুই জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে গাজীপুরের ৫টি উপজেলায় এপর্যন্ত (শুক্রবার) মোট ৩৩৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে গাজীপুর সদর উপজেলায় সর্বাধিক সংখ্যক আক্রান্ত হয়েছেন। এ উপজেলায় আক্রান্ত হয়েছে ১১৯ জন। এরমধ্যে জেলার তেঁতুইবাড়িস্থ শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের চিকিৎসক ও কর্মী রয়েছেন ৪০জন। অন্য উপজেলার আক্রান্তদের মধ্যে কালীগঞ্জে ৯১জন, কাপাসিয়ায় ৭০জন, কালিয়াকৈরে ৩৪জন ও শ্রীপুর উপজেলার ২৪জন রয়েছে। গত ২৪ ঘন্টায় ১৩০জনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় আইইডিসিআর-এ পাঠানো হয়। এনিয়ে জেলার মোট ৩ হাজার ৭৭১জনের নমূনা করোনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8