মাত্র পাওয়া

ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ

| ০৭ মে ২০২০ | ২:৩৭ অপরাহ্ণ

ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে  ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ  জুয়েলার্স সমিতি (বাজুস)। আজ বৃহস্পতিবার সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় বাজুসের কার্যনির্বাহী কমিটি টেলি কনফারেন্সের মাধ্যমে জরুরি  মতবিনিময় সভার আয়োজন করে। সভায় করোনাভাইরাসের সংক্রমণ রোধে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতা সাধারণের স্বাস্থ্য  ঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সকল জুয়েলারী দোকান বন্ধ  রাখার  সিদ্ধান্ত নেওয়া হয়। তবে সরকারি নির্দেশনা, স্বাস্থ্য সুরক্ষা বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ মার্কেট কমিটি কোন জুয়েলারি ব্যবসা প্রতিষ্ঠান সীমিত পরিসরে খোলা রাখে, তবে তার সকল দায়ভার উক্ত জুয়েলার্সকে বহন করতে হবে। এ সংক্রান্ত বিষয়ে কোন জটিলতার সৃষ্টি হলে,বাজুস তার  দায়িত্ব গ্রহণ করবে না।

বিজ্ঞপ্তিতে প্রাচীন ও সম্ভাবনাময়ী এই জুয়েলারি শিল্পকে  বাঁচাতে ক্ষুদ্র, মাঝারি, সংশ্লিষ্ট ব্যবসায়ী ও স্বর্ণ শিল্পীদের (কারিগর)  জন্য প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা দ্রুত কার্যকরের ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকল মহলের  প্রতি বিশেষভাবে অনুরোধও জানিয়েছে বাজুস।

এর আগে জনস্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে দেশের প্রথম আন্তর্জাতিক মানের শপিং মল বসুন্ধরা সিটি এবং যমুনা ফিউচার পার্ক খোলা না রাখার সিদ্ধান্ত নেয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ বিভাগের সর্বাধিক পঠিত

বাণিজ্য মেলার পর্দা নামছে আজ

০৬ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8