মাত্র পাওয়া

টানা দ্বিতীয় মেয়াদে এমসিসির প্রেসিডেন্ট হলেন সাঙ্গাকারা

| ০৭ মে ২০২০ | ২:২৯ অপরাহ্ণ

টানা দ্বিতীয় মেয়াদে এমসিসির প্রেসিডেন্ট হলেন সাঙ্গাকারা

টানা দ্বিতীয়বারের মতো মেরিলিবোন ক্রিকেট ক্লাবের(এমিসিসি) প্রেসিডেন্ট হলেন কুমার সাঙ্গাকারা। বিশ্বজুড়ে মহামারিতে আকার ধারণ করা করোনাভাইরাসের কারণে যে অভূতপূর্ব পরিস্থিতি তৈরি হয়েছে তার ফলেই এমসিসি প্রেসিডেন্ট হিসেবে আরো এক বছর মেয়াদ বাড়ল সাবেক এই তারকা ক্রিকেটারের।

সাধারণত এমিসিসি’র প্রেসিডেন্ট পদের মেয়াদকাল এক বছর। ইতিহাস বলছে, এমন অভূতপূর্ব পরিস্থিতির কারণে এর আগে মাত্র তিনজন ব্রিটেনের এই অভিজাত ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে এক বছরের বেশি সময় থেকেছেন। অর্থাৎ, ১৮২১ পরবর্তী সময় মেরিলিবোন ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট পদে বসা ১৬৮ জনের মধ্যে চতুর্থ প্রেসিডেন্ট হিসেবে মেয়াদ বৃদ্ধি হলো সাঙ্গাকারার।

এ ব্যাপারে এক প্রেস রিলিজে এমসিসি জানিয়েছে, ‘কভিড১৯-র কারণে বিশ্ব ক্রিকেটে অচলাবস্থা তৈরি হয়েছে তাতে মেরিলিবোন ক্রিকেট ক্লাব কর্তৃপক্ষ ১ অক্টোবর, ২০১৯ থেকে প্রেসিডেন্ট কুমার সাঙ্গাকারার যে মেয়াদ শুরু হয়েছিল তা ৩০ সেপ্টেম্বর, ২০২১ অবধি বর্ধিত করার সিদ্ধান্ত গ্রহণ করল।’

উল্লেখ্য, ২০১১ এমসিসি কাওড্রে ভাষণে দারুণ নজর কেড়েছিলেন কুমার সাঙ্গাকারা। সেই থেকে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়ে ওঠে তাঁর। এরপর ২০১২ সালে এমসিসির পক্ষ থেক সম্মানিত লাইফ মেম্বারশিপ পাওয়ার পাশাপাশি এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে জায়গা করে নেন তিনি। তখন থেকেই এমসিসির একজন সক্রিয় সদস্য সাঙ্গাকারা। এরপর গত বছর প্রথম নন-ব্রিটিশ প্রেসিডেন্ট হিসেবে এমসিসি’র দায়িত্ব নেন শ্রীলংকার এই সাবেক তারকা।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৯ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8