মাত্র পাওয়া

‌ভারতবিরোধী রাজনীতির জন্যই বিএনপি নরেন্দ্র মোদীর সফর নিয়ে প্রশ্ন তুলছে : তথ্যমন্ত্রী

| ০৩ মার্চ ২০২০ | ৭:২৯ অপরাহ্ণ

‌ভারতবিরোধী রাজনীতির জন্যই বিএনপি নরেন্দ্র মোদীর সফর নিয়ে প্রশ্ন তুলছে : তথ্যমন্ত্রী

আজ মঙ্গলবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ অবদান রাখা প্রতিবেশী রাষ্ট্র ভারতের অংশগ্রহণ ছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান পূর্ণতা পাবে না।

তথ্যমন্ত্রী বলেন, আসলে বিএনপির মূল রাজনীতিই হচ্ছে ভারত বিরোধিতা। ভারত বিরোধী রাজনীতি তাদের মূল প্রতিপাদ্য বিষয়, তাই এর ধারাবাহিকতা রক্ষার জন্যই ফখরুল ইসলাম আলমগীর এই সব অবান্তর প্রশ্ন তুলছেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই ধরনের প্রশ্ন তোলার দুটি উদ্দেশ্য রয়েছে জানিয়ে তিনি বলেন, এর মধ্যে একটি হচ্ছে তাদের ভারত বিরোধী যে রাজনীতি সেই রাজনীতির ধারাবাহিকতা রক্ষা করা, আর একটি হচ্ছে বাংলাদেশে যে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে তার উসকানি দেওয়া। আমি আশা করবো তারা এই পথ পরিহার করবে।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুর মুক্তির জন্য তৎকালীন ভারত সরকার অবদান রেখেছে এবং প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী বিভিন্ন দেশে ছুটে গেছেন। সেই আন্তর্জাতিক চাপ ও বিশ্ব-জনমতের কারণেই পাকিস্তান বঙ্গবন্ধুকে মুক্তি দিতে বাধ্য হয়েছিল। সে কারণেই মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে। প্রতিবেশী রাষ্ট্রগুলোকে আমন্ত্রণ জানানো হয়েছে। মুজিববর্ষের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে যদি ভারতের অংশগ্রহণ না থাকে, তাহলে আমি মনে করি মুজিববর্ষের অনুষ্ঠানটি পূর্ণতা পায় না।

ভারতের অংশগ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বিষয়কে কেন্দ্র করে সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বাংলাদেশ সরকার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে। সেদেশে কোন দল ক্ষমতায় সেটা বিবেচ্য বিষয় নয়। যারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন প্রতিহত করার ডাক দিয়েছে, তারা দেশের সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে। তবে তারা হালে পানি পাবে না। তাদের এ প্রচেষ্টা সফল হবে না।

এ বিভাগের সর্বাধিক পঠিত

আকাইর্ভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

আজকের দিন-তারিখ

  • রবিবার ( সকাল ৬:৪৯ )
  • ৫ই জুলাই ২০২০ ইং
  • ১৩ই জিলক্বদ ১৪৪১ হিজরী
  • ২১শে আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ ( বর্ষাকাল )

হাসবি রাব্বি জাল্লাল্লাহ

চোখের জল ধরে রাখা অসম্ভব:– ফজলুর রহমান বাবু

error: Content is protected !!