মাত্র পাওয়া

মিথ্যা রিপোর্ট দিতে বাধ্য করেছে সরকার : অভিযোগ করে মির্জা ফখরুল

| ০৩ মার্চ ২০২০ | ৭:১৯ অপরাহ্ণ

মিথ্যা রিপোর্ট দিতে বাধ্য করেছে সরকার :  অভিযোগ করে  মির্জা ফখরুল

পানি ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধন করেছে বিএনপি। বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এই কর্মসূচিতে বিপুল সংখ্যক নেতা-কর্মীর জমায়েত ঘটে। মানববন্ধনে কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সবশেষ স্বাস্থ্যের অবস্থা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ সঠিক প্রতিবেদন আদালতে উপস্থাপন করেননি বলে অভিযোগ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএসএমএমইউর ডাক্তারদেরকে এদেশের মানুষ শ্রদ্ধা করে, তাদের রিপোর্টের উপর ভরসা করে। কিন্তু তারা আজকে সত্যি রিপোর্ট দিতে পারলেন না কারণ তাদেরকে এ সরকার বাধ্য করেছে।

মির্জা ফখরুল বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া গুরুতর অসুস্থ। গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার যে ব্লাড পরীক্ষা হয়েছে সেখানে তার ফাস্টিং সুগার হচ্ছে ১৪.৫। ১৪.৫ যদি তার নিয়মিত সুগার হয় তাহলে সেটা তার হার্টে এফেক্ট করতে পারে, কিডনিতে এফেক্ট করতে পারে বা ফুসফুসে এফেক্ট করতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকারের আমলে পানির দাম পাঁচ বার বাড়ল। কিন্তু সে পানি মুখে দেয়া যায় না, খাওয়া যায় না। বিদ্যুতের দাম বেড়েছে ৮ বার। কারণ পাওয়ার প্লান্টের নামে তারা যে হরিলুট করেছে তার ভর্তুকি দেয়ার জন্য।

এই মূল্যবৃদ্ধি বাতিল না করলে জনগণের উত্তাল তরঙ্গে সরকার ভেসে যাবে হুশিয়ার করে বিএনপি মহাসচিব বলেন, আজ মানুষের পকেট কেটে তারা বিদ্যুতের দাম বাড়াচ্ছে। যদি কোনো পাওয়ার প্ল্যান্ট বিদ্যুৎ সরবরাহ নাও করে তবু তাদের ভর্তুকি দিতে হবে, এই হচ্ছে এই লুটেরা সরকারের চুক্তি। গতকাল জানলাম, প্রতি বছর ৫১ হাজার কোটি টাকা ভর্তুকি দিতে হচ্ছে। এই টাকা জনগণের, বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের পকেট থেকে নেয়া হচ্ছে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি ও কেন্দ্রের যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, বিএনপি নেতা এবিএম মোশাররফ হোসেন, অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, শহিদুল ইসলাম বাবুল, নিপুণ রায় চৌধুরী, সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল কাদের ভূঁইয়া,হাসান জাফির তুহিন প্রমুখ।

এ বিভাগের সর্বাধিক পঠিত