মাত্র পাওয়া

এবারের ঈদে গ্রামের বাড়ি যাওয়া যাবে না

| ০৪ মে ২০২০ | ১০:৫৪ অপরাহ্ণ

এবারের ঈদে গ্রামের বাড়ি যাওয়া যাবে না

ঈদুল ফিতরকে সামনে জনগণকে গ্রামের বাড়িতে না যাওয়ার নির্দেশনা দিয়েছে সরকার। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে এ নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শর্তাদির মধ্যে প্রযোজ্য বিষয়াদি বিবেচনা করে দেশের বিভিন্ন জেলা/উপজেলাসমূহ অভ্যন্তরীণভাবে ব্যবসা/বাণিজ্য, দোকান-পাট, শপিংমলসহ অন্যান্য কার্যাবলী আগামী ১০ মে থেকে সীমিত আকারে খুলে দেয়ার ব্যবস্থা করার জন্য অনুরোধ জানানো হলো। তবে এ ক্ষেত্রে আন্তঃজেলা, আন্তঃউপজেলা যোগাযোগ /চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে।

সোমবার জারি হওয়া আরেক প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাস মহামারীর মধ্যে এবারের ঈদুল ফিতরের ছুটির সময়ও আন্তঃজেলা যাত্রী পরিবহন বন্ধ থাকবে।

আদেশে বলা হয়েছে, “ঈদুল ফিতরের সরকারি ছুটিতে কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। ওই সময়ে আন্তঃজেলা গণপরিবহন বন্ধ থাকবে।”

মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়, “সাধারণ ছুটির সময় এক জেলা থেকে আরেক জেলা এবং এক উপজেলা থেকে আরেক উপজেলায় জনসাধারণের চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রিত থাকবে। জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী এই নিয়ন্ত্রণ সতর্কভাবে বাস্তবায়ন করবে।”

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8