মাত্র পাওয়া

করোনায় চিকিৎসকসহ ৯৮৬ স্বাস্থ্যকর্মী আক্রান্ত: বিএমএ

| ০৪ মে ২০২০ | ১০:৩৩ অপরাহ্ণ

করোনায় চিকিৎসকসহ ৯৮৬ স্বাস্থ্যকর্মী আক্রান্ত: বিএমএ

করোনাভাইরাস মহামারীতে দিন দিন চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আক্রান্তের পরিমাণ বাড়ছে।

রোববার করোনা আক্রান্ত হয়ে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) ডা. মো. মনিরুজ্জামানের মৃত্যুবরণ করেন। এর আগে সিলেট ওসমানী মেডিকেলের মেডিসিন বিশেষজ্ঞ ডা. মঈন উদ্দিন করোনায় আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে নিজেও আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ী, রোববার পর্যন্ত দেশে ডাক্তারসহ ৯৮৬ স্বাস্থ্যকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার রাতে এ তথ্য নিশ্চিত করেন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) দফতর সম্পাদক অধ্যাপক ডা. শহিদ উল্লাহ।

তিনি বলেন, এপর্যন্ত সারা দেশে ৪১৯ জন ডাক্তার, ২৪৩ জন নার্স, ৩২৪ জন অন্যান্য স্বাস্থ্য সেবাকর্মীসহ সর্বমোট ৯৮৬ জন কোভিড-১৯ এর নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন।

এদিকে দেশের অন্যতম হেমাটোলজিস্ট এবং ল্যাবরেটরি মেডিসিন স্পেশালিস্ট অধ্যাপক কর্নেল (অব.) ডা. মো. মনিরুজ্জামানের মৃত্যুতে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মোঃ ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বোরবার আনুমানিক বিকাল ৩টায় অসুস্থ অবস্থায় তাঁকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হলে রাতে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুর পর তাঁর শরীরের নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ পরীক্ষা করা হলে করোনা সনাক্ত হয়। তিনি করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারানো দেশের দ্বিতীয় চিকিৎসক।

রাজধানীর আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান হেমাটোলজিস্ট ডা. মনিরুজ্জামান রোববার কাজ শেষে মিরপুর ডিওএইচএস এর বাসায় ফেরেন।

বিকালে গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়।

এদিকে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট ও হাসপাতালের প্রাক্তন পরিচালক অধ্যাপক ডা. আবু জাফর নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তার মৃত্যুতেও বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রোববার আনুমানিক দুপুর ১টায় ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তিনি পরিবার পরিজন, ছাত্র-ছাত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন অধ্যাপক ডা. আবু জাফরের বিদেহী আত্মীয়ের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8