মাত্র পাওয়া

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশে সিরিজ ঘরে তুলেছে

| ০৩ মার্চ ২০২০ | ৬:২১ অপরাহ্ণ

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশে সিরিজ ঘরে তুলেছে

সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে স্বাগতিক বাংলাদেশের কাছে ৪ রানে হেরেছে সফরকারিরা। এ জয়ে সিরিজ ঘরে তুলেছে টাইগাররা।

সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে তামিম ইকবালের ব্যাটে ভরকরে ৫০ ওভারে ৮ উইকেটে ৩২২ রানের বড় সংগ্রহ পায় টাইগাররা। ২০টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ১৫৮ রান করেন তামিম। ৫৫ রান করে আউট হন মুশফিক। মাহমুদউল্লাহ ৪১ ও ১৮ বলে ৩২ করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন।

জিম্বাবুয়ের বোলারদের মধ্যে মুম্বা ২টি, টিশুমা ১টি, তিরিপানো ২টি ও মাধিভেরে ১টি করে উইকেট শিকার করেন।

৩২৩ রানের লক্ষে তাড়া করতে নেমে একশ রান পার হতেই ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পরে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের হয়ে প্রথম প্রতিরোধ গড়ে তোলেন টিনাশে কামুনহুকামউই। তুলে নেন দারুণ এক ফিফটি। তবে ইনিংসটা তেমন লম্বা হয়নি তার। বাঁহাতি স্পিনার তাইজুলের বলে বোল্ড হয়ে শেষ হয় তার ৭০ বলে ৫১ রানের ইনিংস।

এরপর ৮১ রানের জুটি গড়েন ওয়েসলে মাধেভেরে ও সিকান্দার রাজা। জুটি গড়ার পথে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নেন যুব বিশ্বকাপের তারকা মাধেভেরে। তাইজুলের শিকার হয়ে মাধেভেরে (৫২) বিদায় নেওয়ার পর ফিফটি তুলে নেন রাজাও। তবে ক্রমেই ভয়ঙ্কর হয়ে ওঠা রাজাকে (৫৭ বলে ৬৬) ফিরিয়ে ব্রেক থ্রো এনে দেন মাশরাফি। এর আগে রিচমন্ড মুতুম্বামিকে (১৯) দ্রুত বিদায় করেন তাইজুল।

২২৫ রানে ৭ উইকেট হারিয়েও টিনোটেন্ডা মুতুম্বোদজি আর ডোনাল্ড তিরিপানোর প্রতিরোধে ঘুরে দাড়ায় জিম্বাবুয়ে। এই দুজনের ঝড়ে ১৮ বলে ৪১ রান থেকে শেষ দুই ওভারে লক্ষ্য দাঁড়ায় ৩৪ রান। নিজের নবম ও ইনিংসের ৪৯তম ওভারে শফিউল খরচ করলেন ১৪ রান।

শেষ ওভারে দরকার ছিল ২০ রান। আল-আমিনের করা ওই ওভারের দ্বিতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন ২১ বলে ৩৪ রান করা মুতুম্বোদজি। এর আগে দুজনের জুটিতে আসে ৪৩ বলে ৭৮ রান। কিন্তু তিরিপানো থামার পাত্র নন। স্ট্রাইকিং প্রান্তে গিয়েই পরপর দুই ছক্কা মারেন তিনি। তবে পঞ্চম বলে ডট আর শেষ বলে ১ রান খরচ করেন আল-আমিন। ২৮ বলে ৫৫ রানের ঝড় তুললেও শেষ পর্যন্ত পরাজিত দলে নাম লেখান তিরিপানো।

বল হাতে বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে সফল তাইজুল। ৩ উইকেট তুলে নিয়েছেন এই স্পিনার। ১টি করে উইকেট তুলে নিয়েছেন মাশরাফি, শফিউল, মিরাজ ও আল-আমিন।

এ বিভাগের সর্বাধিক পঠিত

০৯ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8