মাত্র পাওয়া

বাংলাদেশের স্বাস্থ্য খাতে ৮৫০ কোটি টাকা ঋণ অনুমোদন এডিবির

| ৩০ এপ্রিল ২০২০ | ৯:১৭ অপরাহ্ণ

বাংলাদেশের স্বাস্থ্য খাতে ৮৫০ কোটি টাকা ঋণ অনুমোদন এডিবির

করোনা ভাইরাস (কভিড-১৯) মহামারি মোকাবিলায় বাংলাদেশের স্বাস্থ্য খাতে ১০ কোটি ডলার (৮৫০ কোটি টাকা) ঋণ অনুমোদন করেছে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বোর্ড সভা। বৃহস্পতিবার এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, করোনা মোকাবিলায় স্বাস্থ্য খাতে জরুরি প্রয়োজন মেটাতে এই অর্থ ব্যয় হবে। এ বিষয়ে এডিবির ভাইস প্রেসিডেন্ট সিক্সিন চ্যান উল্লেখ করেন, দ্যা কভিড-১৯ রেসপন্স ইমার্জেন্সি এসিস্ট্যন্ট প্রজেক্ট শিরোনামে এই প্রকল্পে জরুরিভাবে করোনা শনাক্তকরণ টেস্টিং উপকরণ, হাসপাতালের অবকাঠামোর উন্নয়ন এবং মহামারি মোকাবিলায় সক্ষমতা বাড়ানো হবে।

প্রকল্পটির মাধমে ১৭টি মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসোলেশন ও ক্রিটিক্যাল কেয়ার ইউনিটগুলোর জন্য প্রয়োজনীয় যন্ত্রপাতি সংগ্রহ করা হবে। ১৯টি ল্যবরেটরিটকে উন্নত করা হবে যেখানে করোনা টেস্ট করা সম্ভব হবে। এ প্রকল্পের মাধ্যমে সাড়ে ৩ হাজার স্বাস্থ্য কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হবে যার অর্ধেক নারী।

উল্লেখ্য, করোনা মোকাবিলায় এডিবি খুব দ্রুত বাংলাদেশকে সহায়তার হার বাড়িয়ে দিয়েছে। ইতোমধ্যে জরুরি মেডিক্যাল যন্ত্রপাতি সংগ্রহে সাড়ে ৩ লাখ ডলার (প্রায় ৩ কোটি টাকা) অনুদান দিয়েছে সংস্থাটি। কারিগরি শিক্ষার্থীদের নগদ সহায়তা দেওয়ার জন্য ১৩ লাখ ডলার (১১ কোটি টাকা) ঋণ অনুমোদন দিয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

বাণিজ্য মেলার পর্দা নামছে আজ

০৬ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8