মাত্র পাওয়া

জ্যাক মা চিকিৎসা সরঞ্জাম পেল বাংলাদেশসহ ১৫০ দেশ

| ২৭ এপ্রিল ২০২০ | ২:১৯ অপরাহ্ণ

জ্যাক মা চিকিৎসা সরঞ্জাম পেল বাংলাদেশসহ ১৫০ দেশ

এখনও পর্যন্ত বিশ্বের ১৫০টিরও বেশি দেশে চিকিৎসা সরঞ্জাম পাঠিয়ে নিজেকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারিতে রেখেছেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। করোনাভাইরাস মোকাবেলার জন্য ফেস মাস্ক আর ভেন্টিলেটর জোগাড় করার লড়াইয়ে যারা বিশ্বের বড় বড় দেশগুলোর পেছনে রয়েছে তাদের জন্য এসব জীবন বাঁচানোর সামগ্রী সরবরাহের উদ্যোগ তিনিই চালাচ্ছেন।

বাংলাদেশেও গত মার্চ মাসে ৩০ হাজার করোনাভাইরাস পরীক্ষার কিট এবং ৩ লাখ মাস্ক পঠিয়েছেন জ্যাক মা। আল জাজিরার দেয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত বিশ্বের ১৫০ দেশে ১২০.৪ মিলিয়ন ফেস মাস্ক, ৪১ লাখ ৫ হাজার টেস্টিং কিট এবং ৩ হাজার ৭০৪ ভেন্টিলেটর পাঠিয়েছেন জ্যাক মা।

মার্চ মাস থেকে শুরু করে জ্যাক মা ফাউন্ডেশন এবং তার সহযোগী আলিবাবা ফাউন্ডেশন বিমানে করে আফ্রিকা, এশিয়া, ইউরোপ ও লাতিন আমেরিকার দেশগুলোতে, এমনকী ইরান, ইসরায়েল, রাশিয়া এবং আমেরিকাতেও সরঞ্জাম পাঠিয়েছে।মা টুইটারে ঘোষণা করেছেন লাতিন আমেরিকার ২২টি দেশে তিনি দান পাঠাবেন। তাইওয়ানের সমর্থক বেশ কিছু দেশ চিকিৎসা সামগ্রী চেয়েছিল, কিন্তু তাদের নাম ১৫০টি দেশের তালিকায় নেই। তবে তাঁর দান যে কৃতজ্ঞতার সঙ্গে গৃহীত হয়েছে সে বিষয়ে সন্দেহ নেই। কিছু ঝামেলা হয়েছিল কিউবা ও এরিত্রিয়াতে পাঠানো চালান নিয়ে। কিন্তু এর বাইরে তাঁর ফাউন্ডেশন, চীন থেকে যেসব দেশে চিকিৎসা সাহায্য পাঠিয়েছে, সেই সবগুলো দেশই কৃতজ্ঞতা প্রকাশ করেছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8