মাত্র পাওয়া

ভিআইপিদের আলাদা হাসপাতাল হচ্ছে না – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

| ২৩ এপ্রিল ২০২০ | ২:৪১ অপরাহ্ণ

ভিআইপিদের আলাদা হাসপাতাল হচ্ছে না – স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল, সরকারের ভাবনায় এমন কিছু নেই। সবার চিকিৎসা সব হাসপাতালে হবে। এখানে ধনী-গরিব, সাধারণ-ভিআইপি বলে কিছু নেই। কোভিড-১৯ চিকিৎসায় ভিআইপিদের জন্য ঢাকার শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল প্রস্তুত হচ্ছে বলে সংবাদমাধ্যমে খবর প্রকাশের পর বিষয়টি নিয়ে বুধবার দিনভর সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা চলে। এ বিষয়ে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা যেসব হাসপাতালে কোভিড-১৯ চিকিৎসার ব্যবস্থা করেছি সবার চিকিৎসা সেখানেই হবে। মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে এটা আমি দায়িত্ব নিয়ে বলছি। আমরা কোনো মন্ত্রী, এমপি বা কোনো শিল্পপতির জন্য আলাদা হাসপাতাল প্রস্তুত করার কথা বলিনি। এরপরও বিষয়টি নিয়ে যদি কেউ কিছু বলে থাকেন তাহলে তিনি তার নিজ দায়িত্বে বলেছেন। এটা মন্ত্রণালয়ের অবস্থান নয়।

জাহিদ মালেক বলেন, বাংলাদেশে অবস্থানকারী বিদেশিরা কোভিড-১৯ আক্রান্ত হলে তাদের চিকিৎসা আলাদা দেওয়ার একটা প্রস্তাব পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে দেওয়া হয়েছিল।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমাদের কাছে অনুরোধ করেছিল, বিদেশি কেউ আক্রান্ত হলে কোথায় চিকিৎসা করাবে, তাদের জন্য আলাদা একটা হাসপাতালে ব্যবস্থা করা যায় কি না। তাদের একটা ডিমান্ড ছিল। এজন্য আমরা প্রাথমিকভাবে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের কথা বলেছিলাম। হাসপাতালটি নতুন, পরিচ্ছন্ন আছে। এখনও সেভাবে ব্যবহার করা হয়নি। এজন্য তাদের দেখানো হয়েছে। সেখানে সব কিছু ঠিকঠাক করে অন্যান্য রোগীর পাশাপাশি বিদেশিরাও চিকিৎসা নেবেন।

একজন কর্মকর্তা ‘ভুল তথ্য দেওয়ায়’ ভিআইপিদের জন্য আলাদা হাসপাতাল নিয়ে এই আলোচনা চলছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8