মাত্র পাওয়া

মালয়েশিয়া বাংলাদেশ থেকে হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট আমদানি করতে চায়

| ২০ এপ্রিল ২০২০ | ৭:৫৩ অপরাহ্ণ

মালয়েশিয়া বাংলাদেশ থেকে হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট আমদানি করতে চায়

করোনা সংক্রমণের চিকিৎসায় মালয়েশিয়া বাংলাদেশ থেকে হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট আমদানি করতে চায় বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে। আর এ লক্ষ্যে হাইড্রোক্লোরোকয়াইন ট্যাবলেট মালয়েশিয়ার রপ্তানির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য বাংলাদেশকে অনুরোধ জানানো হয়েছে দেশটির পক্ষ থেকে। ট্যাবলেটটি করোনা চিকিৎসায় গুরুত্বপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে।

মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী হিসামউদ্দিন তুুন হোসেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেনের কাছে লেখা এক পত্রে ঐ অনুরোধ জানান বলে ঢাকায় পররাষ্ট্র দপ্তর জানিয়েছে। পররাষ্ট্র দপ্তর জানায়, করোনা সংকট মোকাবেলায় দুই দেশ একযোগে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছেন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী।

এদিকে, চীন থেকে করোনা মোকাবেলা ও চিকিৎসায় বিপুল পরিমাণ স্বাস্থ্যসেবা ও চিকিৎসা সামগ্রী নিয়ে বাংলাদেশ বিমান বাহিনীর একটি কার্গো প্লেন চীনের বেইজিং থেকে ঢাকায় এসে পৌঁছেছে। এসব সামগ্রীর মধ্যে রয়েছে টেস্ট কিট, এন-৯৫ মাস্ক, পিপিই, সার্জিক্যাল মাস্ক, ইলেকট্রনিক থার্মোমিটারসহ অন্যান্য সামগ্রী। এক সংবাদ বিজ্ঞপ্তিতে চীনে বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান জানিয়েছেন, চীনের বিভিন্ন সংস্থা আরো স্বাস্থ্যসেবা ও চিকিৎসা সামগ্রী দিতে চাচ্ছে, কিন্তু পরিবহণ সমস্যার কারণে সেগুলো আনতে দেরি হচ্ছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8