মাত্র পাওয়া

ঘরে ঘরে খাবার নিয়ে যাচ্ছেন ডিএনসিসি’র ভারপ্রাপ্ত মেয়র

| ১৯ এপ্রিল ২০২০ | ৮:২১ অপরাহ্ণ

ঘরে ঘরে খাবার নিয়ে যাচ্ছেন ডিএনসিসি’র ভারপ্রাপ্ত মেয়র

নিজস্ব প্রতিনিধিঃ ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কাফরুলের ইমান নগর, ১৪ ডি, টিনশেড ও গোয়ালবাড়িসহ বিভিন্ন এলাকায় ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছেন সংস্থাটির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা।

করোনাভাইরাসের কারণে সারাদেশে কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশ পেয়েই এ কার্যক্রম চালাচ্ছেন বলে জানান তিনি।

তার দেওয়া তথ্যমতে, এরইমধ্যে ৭ থেকে ৮’শ পারিবারের কাছে খাবার সামগ্রী পৌঁছে দিয়েছেন। বিশেষ করে যেসব কর্মহীন মানুষ লোক লজ্জার ভয়ে লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে পারে না বা কারো কাছে হাত পাততে পারেন না, গভীর রাতে তাদের বাড়িতে চাল ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে হাজির হচ্ছেন তিনি।

আলাপকালে জামাল মোস্তাফা জানান, প্রায় সারাদিনই সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়রের বিভিন্ন কাজ করতে হয়। এর মধ্যেই নিজস্ব লোকজন ও দলীয় নেতাকর্মীদের দিয়ে প্যাকেট প্রস্তুত করেন। সন্ধ্যার পর এসব প্যাকেট সঙ্গে নিয়ে বেরিয়ে পড়েন মিরপুরের কাফরুল থানার বিভিন্ন পড়া-মহল্লায়। বিশেষ করে ডিএনসিসির ৪ নম্বর ওয়ার্ড এলাকার অসহায় মানুষের কাছে ছুটে যান। তাছাড়া সিটি করপোরেশনের অন্যান্য এলাকায় ত্রাণ কার্যক্রমও তদারকি করছেন।

তিনি বলেন, সরকারি সহায়তা ও নিজের সামর্থ্য অনুযায়ি মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার আগ পর্যন্ত তার এ সহযোগীতা অব্যহত থাকবে। পাশাপাশি এলাকার মানুষকে ঘরে অবস্থান করে মরণঘাতি এই করোনা ভাইরাস মোকাবিলা করার আহবান জানান তিনি।

জামাল মস্তোফা, কাফরুল থানা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর। বর্তমানে সংস্থাটির ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করছেন তিনি। ডিএনসিসির প্রথম নির্বাচনে একই এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হন। পরে দায়িত্ব পান প্যানেল মেয়রের। সংস্থাটির প্রথম নির্বাচিত মেয়র আনিসুল হক মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন উসমান গণি। তিনি মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব নেন জামাল মস্তোফা। এরপর উপ নির্বাচনে আতিকুল ইসলাম বিজয়ী হওয়ার আগ পর্যন্ত দায়িত্ব পালন করেন। সদ্য সমাপ্ত ডিএনসিসির নির্বাচনে অংশ গ্রহণের পূর্বে পদত্যাগ করেন আতিকুল ইসলাম। নির্বাচনে বিজয়ী হলেও আগের মেয়াদ শেষ না হওয়ায় পুনরায় ভারপ্রাপ্ত মেয়র করা হয় জামাল মোস্তফাকে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8