মাত্র পাওয়া

মুন্সীগঞ্জে করোনা শনাক্ত ৪৩, মৃত ০৫

| ১৮ এপ্রিল ২০২০ | ১:৫৪ অপরাহ্ণ

মুন্সীগঞ্জে করোনা শনাক্ত ৪৩, মৃত ০৫

নিজস্ব প্রতিনিধি :   মুন্সীগঞ্জে শনিবার আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ০৩ জন, টঙ্গীবাড়িতে ০২ জন এবং সিরাজদিখান উপজেলায় ০১ জন। এদের ০৫ জন সুস্থ আছেন। তবে এই ০৬ জনের মধ্যে ০১ জন মৃত। মুন্সীগঞ্জ সদর উপজেলার হাতিমারার জোড়ার দেউল গ্রামের এই বৃদ্ধের নমুনা নেয়া হয় মৃত অবস্থায়। সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ  এসব তথ্য দিয়ে জানান।  এই নিয়ে জেলায় এ পর্যন্ত আক্রান্ত ৪৩ জনের মধ্যে মারা গেছেন বৃদ্ধ বয়সী ০৫ জন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, মুন্সীগঞ্জ সদরে নতুন আক্রান্ত ০৩ জনের মধ্যে বাকী ০২ জন চর মুক্তারপুর এলাকার পুরুষ শ্রমিক। এরা ক্রাউন সিমেন্ট ফ্যাক্টরিতে কাজ করেন। ফ্যাক্টরির পাশের প্রাইম সিমেন্টর কাছে একটি ম্যাচে একসাথে থাকতেন। এদের একজনকে (২৪) শুক্রবারই রিজেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরজন (২৮) এখনও মুক্তারপুরে আছেন। হাসপাতালে স্থানান্তর করা হচ্ছে। টঙ্গীবাড়ি উপজেলার ০২ জনই মান্দ্রা গ্রামের পুরুষ (৪২) ও (২৪) বয়সী। নারায়ণগঞ্জে মারা যাওয়া এক ব্যক্তিকে এই গ্রামে দাফন করা হয়। এই লিঙ্কে এরা সংক্রমিত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। অপরজন সিরাজদিখান উপজেলার আকবরনগর গ্রামে বৃদ্ধ (৬০)। তিনি ইছাপুরাস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন কেন্দ্রে আছেন। তাকে ঢাকার করোনা হাসপাতালে প্রেরণের চেষ্টা করা হচ্ছে । এ পর্যন্ত মোট আক্রান্তদের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৯জন (এর মধ্যে শহরের মানিকপুরে ২), গজারিয়ায় ৮জন, টঙ্গীবাড়িতে ১০জন, সিরাজদিখানে ৭জন, শ্রীনগরে ৪জন এবং লৌহজং উপজেলায় ৫জন।

মুন্সীগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ আরও জানান, এ পর্যন্ত ২৫৩ জনের সোয়াব আইইডিসিআরে পাঠানো হয়েছে। যার মধ্যে ২৪৫জনের সোয়াব পরীক্ষার রিপোর্ট এসেছে। শনিবার সকালে পাঠানো হয়েছে ৮জনের নমুনা। এই আটজনের রির্পোট রবিবার আসার কথা রয়েছে। প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী সন্দেহভাজন ৪৩জনের পজিটিভ এসেছে, নেগেটিভ এসছে ২০২ জনের, তাদের করোনা শনাক্ত হয়নি। এছাড়া মুন্সীগঞ্জ সদরের হাতিমারা সংলগ্ন আমতলা গ্রামে বৃহম্পতিবার বিকালে মারা যাওয়া বৃদ্ধের (৬৫) করোনা শনাক্ত হয়নি। মৃত্যুর আগেই তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। আক্রান্তরা অধিকাংশই নারায়ণগঞ্জ লিঙ্কের।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8