মাত্র পাওয়া

আগামী রমজানে তারাবি ও ঈদের নামাজ ঘরেই পড়া যাবে: সৌদি প্রধান মুফতি

| ১৭ এপ্রিল ২০২০ | ১০:১৮ অপরাহ্ণ

আগামী রমজানে তারাবি ও ঈদের নামাজ ঘরেই পড়া যাবে: সৌদি প্রধান মুফতি

সৌদি আরবেও দিনে দিনে বেড়ে চলছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা। কোভিড-১৯ করোনা ভাইরাসের পরিস্থিতি যদি স্বাভাবিক না হয় তাহলে আগামী রমজানে তারাবির নামাজ ও ঈদ উল ফিতরের নামাজ ঘরে আদায় করা হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যমের বরাত দিয়ে আল জাজিরার খবরে বলা হয়, সৌদি আরবের সর্বোচ্চ ক্ষমতাশালী ধর্মীয় কর্তৃপক্ষ ও প্রধান মুফতি আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শাইখ এই ঘোষণা দিয়েছেন ।

আবদুল আজিজ বিন আবদুল্লাহ আল শাইখের প্রধান কাজ হলো বিভিন্ন আইনি ও সামাজিক বিষয়ে ফতোয়া প্রদান করা। সৌদি আরবের আদালত ব্যবস্থা তার এই ফতোয়ার দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত।

খবরে বলা হয়, যদি করোনা ভাইরাসের ভয়াবহতা এভাবেই চলতে থাকে তাহলে সৌদি আরবে রোজার তারাবি ও ঈদ উল ফিতরের নামাজ ঘরেই আদায় করতে হবে।

সৌদি প্রধান মুফতি বলেছেন, যদি করোনার বিস্তারের কারণে তারাবির নামাজ মসজিদে পড়া না যায়, তাহলে ঘরে পড়া যাবে। একইভাবে ঈদের নামজও ঘরে আদায় করা যাবে।

এর আগে সৌদি আরবের ইসলাম বিষয়ক মন্ত্রী শেখ ড. আব্দুল লতিফ বিন আবদুল আজিজ আশ-শেখও রোজার মাসে তারাবির নামাজ ঘরে বসে পড়ার আহ্বান জানিয়েছিলেন। মদিনায় মসজিদে নববী কর্তৃপক্ষ বলেছে, এবারের রোজায় মসজিদে ইফতারেরও কোনো আয়োজন করা যাবে না।

করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে মার্চের মাঝামাঝি সময় থেকে দেশটিতে মসজিদের জামাতে নামাজ পড়া বন্ধ রাখা হয়েছে।

শেষ খবর পাওয়া পর্যন্ত সৌদি আরবে করোনায় আক্রান্তের সংখ্যা সোয়া ৬ হাজার ছেড়েছে, আর দেশটিতে মৃত্যু হয়েছে অন্তত ৮৩ জনের।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8