মাত্র পাওয়া

খোলা মাঠে সামাজিক দূরত্ব মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের আহ্বান : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

| ১৬ এপ্রিল ২০২০ | ৪:০২ অপরাহ্ণ

খোলা মাঠে সামাজিক দূরত্ব মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের আহ্বান : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে খোলা মাঠে সামাজিক দূরত্ব মেনে পণ্য ক্রয়-বিক্রয়ের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে করোনা পরিস্থিতি নিয়ে ঢাকা বিভাগের, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী, শরীয়তপুর, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলাসমূহের সঙ্গে ভিডিও কনফারেন্সের শুরুতে তিনি এ আহ্বান জানান।

করোনা সংক্রমণ এড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ মেনে চলার আহ্বান জানিয়ে তিনি বলেন, আক্রান্তদের সঙ্গে মানবিক আচরণ করুন। তাদের সঙ্গে অমানবিক আচরণ না করে সুরক্ষিত থাকুন। সবাইকে সুরক্ষিত থাকতে হবে। মাস্ক পরুন, গরম পানি খান, নিজেকে সুরক্ষিত রাখুন।

তিনি আরো বলেন, করোনা মোকাবেলায় প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে এবং সেই অনুসারে কাজও শুরু হয়েছে। যাদের আসলেই প্রয়োজন, তারা যেন এই সহযোগীতা পান সেজন্য প্রতিটি ওয়ার্ডে তালিকা করতে বলা হয়েছে। তবে এই ত্রাণ নিয়ে কেউ দুর্নীতি করবেন না। ত্রাণ নিয়ে দুর্নীতি সহ্য করা হবে না।

এ সময় আসন্ন রমযান মাসে পণ্য পরিবহন ও খাদ্য সরবরাহ স্বাভাবিক রাখতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি। সেই সঙ্গে ঘরে বসে তারাবির নামাজ পড়া ও কৃষি উৎপাদনের দিকে নজর দেওয়ার আহ্বান জানান তিনি।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8