মাত্র পাওয়া

কালিয়াকৈরে অবৈধ ইট ভাটা গুড়িয়ে দিলো ভ্রাম্যমান আদালত

| ১০ ফেব্রুয়ারি ২০২০ | ৩:৪২ অপরাহ্ণ

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভূঙ্গাবাড়ি ও ডুবাইল এলাকায় গড়ে উঠা তিনটি অবৈধ ইট ভাটায় সোমবার দুপুরে গাজীপুর জেলা কার্যালয়ের সহযোগিতায় ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়েছে। এই তিনটি অবৈধ ইট ভাটার মধ্যে মের্সাস ভেন্ডার ব্রিক্স ফিল্ডের কোন প্রকার কাগজপত্র না থাকায় গুড়িয়ে দিয়ে ৫লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কালিয়াকৈর উপজেলা ভুমি সহকারী কমিশনার (এসিল্যান্ড) ইসতিয়াক আহম্মদ। পরে ভ্রাম্যমান আদালত বলিয়াদি ও সাজনধারা এলাকার জেএসআর ও এমবিবি ইটভাটাকে ১০লাখ টাকাসহ মোট ১৫ লাখ টাকা জরিমানা করেছেন।

পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তারা জানান, ওই সব ইটভাটায় কোন ছাড়পত্র না থাকায় উপজেলার ভূঙ্গাবাড়ি এলাকায় স্থাপিত মের্সাস ভেন্ডার ব্রিকস ইট ভাটা ভেঙ্গে গুড়িয়ে দিয়ে ৫লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।পরে বলিয়াদি এলাকায় স্থাপিত জে এইচ আর এবং এম বি বি ইট ভাটাকে আরো ১০লক্ষ টাকা মোট তিনটি ইট ভাটাকে ১৫লক্ষটাকা জরিমানা করা হয়। পরে ওই তিনটি ইটভাটার কার্যক্রম বন্ধ করে দেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালতে উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ পরিচালক আব্দুস সালাম সরকার, রির্সাচ কর্মকর্তা আশরাফুল ইসলাম-র‌্য্যব ১ এবং কালিয়াকৈর থানা পুলিশের সদস্য।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুস সালাম সরকার জানান, উপজেলায় গড়ে উঠা সকল অবৈধ ইটভাটা ও বন্ধ করে দেওয়া ইটভাটা পূর্ণরায় চালু করা ইটভাটায় আবার অভিযান পরিচালনা করা হবে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

স্বাগতম – বিরাজমান ডট কম

০৫ ফেব্রুয়ারি ২০২০

০৫ ফেব্রুয়ারি ২০২০

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8