মাত্র পাওয়া

করোনাভাইরাসে কোনা প্রবাসী বাংলাদেশি মারা গেলে তিন লাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হবে

| ১৫ এপ্রিল ২০২০ | ৮:৪৫ অপরাহ্ণ

করোনাভাইরাসে কোনা প্রবাসী বাংলাদেশি মারা গেলে তিন লাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হবে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোনা প্রবাসী বাংলাদেশি মারা গেলে তার পরিবারকে তিন লাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হবে বলে জানিয়েছে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

বুধবার (১৫ এপ্রিল) আটকে পড়া প্রবাসীদের ফেরত আনা নিয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠক এই ঘোষণা দেয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে ফিরে আসার সঙ্গে সঙ্গে প্রবাসী কর্মীদের যাতায়াত খরচের জন্য বিমানবন্দরে ৫ হাজার প্রদান করা হবে। সেই সঙ্গে করোনার কারণে চাকরি হারিয়ে দেশে ফেরা বাংলাদেশিদের সরকারের পক্ষ থেকে ৫ থেকে ৭ লাখ টাকা ঋণ দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা সংকটময় মুহূর্তে কুয়েতকে সহায়তা করার জন্য কিছু মেডিকেল সরঞ্জাম এবং ওষুধসহ সশস্ত্র বাহিনীর একটি মেডিকেল দল পাঠানো হবে। মালদ্বীপ সরকারের কাছে খাদ্য, ওষুধ, চিকিৎসা সরঞ্জাম এবং আরো কিছু পণ্য পাঠানো হচ্ছে। ভুটানেও ওষুধ এবং চিকিৎসা সরঞ্জাম পাঠানো হবে। সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ থেকে খাদ্য সামগ্রী আমদানি করার আগ্রহ প্রকাশ করেছে।

এছাড়াও বৈঠকে প্রত্যাবাসন, জাতীয়তা যাচাইকরণ, পৃথকীকরণ, প্রবাসীদের ত্রাণ, বিভাগের মধ্যে সমন্বয়, বন্ধু দেশে ওষুধ ও চিকিৎসা সরঞ্জাম প্রেরণ, প্রত্যাবাসন পরবর্তী প্রস্তুতি ইত্যাদিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় বলে জানানো হয়েছে।

এ বিভাগের সর্বাধিক পঠিত

Calendar

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  

এক ক্লিকে বিভাগের খবর

div1 div2 div3 div4 div5 div6 div7 div8